৩১ মার্চের পর এবার ১৫ এপ্রিল। রাজ্য়ে করোনা আতঙ্কের জেরে স্কুল,কলেজ তথা শিক্ষা প্রতিষ্ঠানে ছুটির ঘোষণা করল রাজ্য় সরকার। সোমবার এই ঘোষণা করেছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।

করোনা আতঙ্কে বন্ধ বাজেট অধিবেশন, নবান্নে বিলি স্য়ানিটাইজার

এদিন করোনা মোকাবিলায় প্রশাসনের আধিকারিকদের নিয়ে বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী। বৈঠকেই একাধিক পদক্ষেপ নেয় রাজ্য সরকার। যেখানে রাজ্যে সাম্প্রতিক করোনা পরিস্থিতি পর্যালোচনায় এবার ১৫ এপ্রিল পর্যন্ত সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি এই সময়ের জন্য রাজ্যের সব অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলিও বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য়। তবে অঙ্গনওয়াড়ি কেন্দ্রের বাচ্চাদের জন্য ২ কিলো করে চাল ও অ্য খাবার তাদের বাড়িতে পাঠানোর বন্দোবস্ত করা হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

করোনার উপসর্গ জেনেও বেলেঘাটা আইডি থেকে ফেরার মহিলা, থানায় খবর

পরিসংখ্য়ান বলছে, রাজ্য়ে ইতিমধ্য়েই ৫৯ জনের করোনা সংক্রমণের পরীক্ষা হয়েছে। যদিও এখনও কারও ফল ইতিবাচক আসেনি। ফলে হাঁফ ছেড়ে বেঁচেছে রাজ্য সরকার।  
ইতিমধ্যেই রাজ্যের ৩ লক্ষ ২৪ হাজার মানুষের স্ক্রিনিং করা হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এরই পাশাপাশি আরও ৫ হাজার মানুষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখার কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। শরীরে করোনা ভাইরাস থাকতে পারে এরকম ব্যক্তিদের পরিবারকেও নজরে রাখা হচ্ছে। 

করোনায় আক্রান্ত গ্রাহক, আতঙ্কে বিছানা বয়কটে নিষিদ্ধপল্লীর মেয়েরা