Asianet News BanglaAsianet News Bangla

নির্বাচনের দিনই বাড়ল প্রিয়াঙ্কার নিরাপত্তা, 'প্রার্থী নয়, ভোটারদের নিরাপত্তা দিন', কটাক্ষ দিলীপের

প্রিয়াঙ্কার কনভয়ের সঙ্গে কলকাতা পুলিশের তিনটি গাড়ি জুড়েছে। নির্বাচনের দিন হঠাৎ কেন কলকাতা পুলিশের তরফে তাঁর নিরাপত্তা বাড়ানো হল সেই বিষয়ে স্পষ্টভাবে কিছু জানা যায়নি।

security of priyanka tibrewal increased Kolkata police van include in her convoy bmm
Author
Kolkata, First Published Sep 30, 2021, 11:23 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভবানীপুর উপনির্বাচনের (Bhabanipur By Election) দিনই বাড়ানো হল ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের (Priyanka Tibrewal) নিরাপত্তা। তাঁর কনভয়ের (Convoy) সঙ্গে কলকাতা পুলিশের তিনটি গাড়ি জুড়েছে। নির্বাচনের দিন হঠাৎ কেন কলকাতা পুলিশের (Kolkata Police) তরফে তাঁর নিরাপত্তা বাড়ানো (Security Increased) হল সেই বিষয়ে স্পষ্টভাবে কিছু জানা যায়নি। যদিও পুলিশের এই সিদ্ধান্তকে কটাক্ষ করেছেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। তাঁর কথায়, তাঁদের প্রার্থীকে কলকাতা পুলিশের নিরাপত্তা দিতে হবে না। বরং সাধারণ ভোটার যাতে নিরাপদভাবে ভোট কেন্দ্রে গিয়ে নিজের ভোটটা দিতে পারেন তা নিশ্চিত করুক পুলিশ।

আজ সকাল থেকেই ভোটের ময়দানে নেমে পড়েছেন প্রিয়াঙ্কা। সকালেই বিভিন্ন বুথে যান। বুথগুলির পরিস্থিতি খতিয়ে দেখেন। নিজের জেতার বিষয়ে যথেষ্ট আশাবাদী তিনি। জানিয়েছেন সঠিকভাবে যদি ভোট হয় তাহলে তিনি জিতবেন। এছাড়া আজ সকালেও রাজ্য সরকারকে একহাত নিয়েছেন তিনি। বলেন, "আশা করছি নির্বাচন সুষ্ঠুভাবে হবে। সকাল থেকে সব পোলিং বুথে যাচ্ছি। রাজ্য সরকার এখন খুব ভয়ে রয়েছে।" আর এই হাইভোল্টেজ উপনির্বাচনের দিনই বাড়ানো হল প্রিয়াঙ্কার নিরাপত্তা। কলকাতা পুলিশের তিনটি গাড়ি তাঁর কনভয়ের সঙ্গে যুক্ত হয়েছে। গাড়িতে রয়েছে কলকাতা পুলিশের ভিডিয়োগ্রাফির টিমও। একই সঙ্গে স্টিল ছবির জন্যও একজন ক্যামেরাপার্সন রয়েছেন।

আরও পড়ুন- Bhabanipur By Election: ভোটের মাঝেই BJP প্রার্থী প্রিয়াঙ্কাকে ঘিরে বিক্ষোভ তৃণমূলের

যদিও নির্বাচনের দিন নিজেদের প্রার্থীর নিরাপত্তা বাড়ানো নিয়ে খুশি হননি দিলীপ ঘোষ। কলকাতা পুলিশের এই সিদ্ধান্তকে কটাক্ষ করেছেন তিনি। বলেন, "যে প্রার্থীকে প্রচারে বেরিয়ে বার বার পুলিশি বাধার মুখে পড়তে হয়েছে, তাঁকে এখন নিরাপত্তা দেওয়ার অর্থ কী। পুলিশ এখন নিরাপত্তা দিচ্ছে। কিন্তু প্রচারের সময় তো আমরা বার বার বাধা পেয়েছি এবং এই পুলিশই আমাদের বাধা দিয়েছে। প্রচারের শেষদিনে যে গোলমাল হল, আমি অর্জুন সিং গিয়েছিলাম, গুন্ডারা আমাদের তাড়া করেছে, মেরেছে। আমাদের কর্মীদের মুখ মাথা ফাটিয়ে দিয়েছে, তখন তো পুলিশকে দেখা গেল না।" 

আরও পড়ুন- সামশেরগঞ্জে বুথের বাইরে নকল ইভিএম রাখার অভিযোগ, ভোটদান প্রক্রিয়া শেখানোর সাফাই তৃণমূল কর্মীদের

তাঁর আরও সংযোজন, "আজ যদি নিরাপত্তা দেওয়া হয় তার কী প্রয়োজন আমরা জানি না। প্রার্থী তো আগেও অস্বীকার করেছেন পুলিশের কনভয় বা নিরাপত্তা নিতে। কারণ, আমাদের ওদের উপর ভরসা নেই। আমরা চাইব নির্বাচনটা শান্তিপূর্ণ হোক। পুলিশ আমাদের প্রার্থীকে নিরাপত্তা না দিয়ে যদি, সাধারণ ভোটার, যাঁরা বুথে আসছেন, তাঁদের নিরাপত্তা দেয়, তাঁদের মনোবল বাড়ায়, তাঁরা যাতে সাহস করে বাড়ি থেকে বেরিয়ে এসে ভোট দিতে পারেন এরকম পরিস্থিতি তৈরি করতে পারে তাহলে আমার মনে হয় ভোটটা শান্তিপূর্ণ হবে।"

আরও পড়ুন- সকাল সকাল ইভিএম কারচুপির অভিযোগ প্রিয়াঙ্কার, মিথ্যে বলে দাবি ফিরহাদের

এদিকে লম্বা কনভয়ে নিয়ে আজ পুলিশেরই প্রশ্নের মুখে পড়েছিলেন প্রিয়াঙ্কা। এত লম্বা কনভয় কেন তা তাঁর কাছে জানতে চাওয়া হয়েছিল। প্রিয়াঙ্কা জানিয়েছিলেন, তাঁর সঙ্গে নিরাপত্তায় মাত্র দু’টি গাড়ি রয়েছে। সঙ্গে একটি গাড়ি, যেটা তাঁর ব্যক্তিগত। এ ছাড়া কলকাতা পুলিশের তিনটি গাড়ি জুড়ে দেওয়া হয়েছে। সংবাদমাধ্যমের গাড়িও রয়েছে তাঁর পিছনে। 

Section 144 has been issued in Bhabanipur before the by election RTB

Section 144 has been issued in Bhabanipur before the by election RTB

Follow Us:
Download App:
  • android
  • ios