দেশজুড়ে  ৩ মে পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়লেও ২০ এপ্রিল থেকে বিভিন্ন রাজ্যের পরিস্থিতি দেখে লকডাউন শিথিল করার কথা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি৷ সেই মত সোমবার থেকে কাজ শুরু করল কেন্দ্র। তবে এই পরিস্থিতি আশঙ্কার খবর হল,  বাংলার ৭ জেলায় লকডাউন মানা হচ্ছে না বলে রাজ্যকে চিঠি পাঠাল কেন্দ্র।

 

আরও পড়ুন, সোমবার থেকে বন্ধ গড়িয়া স্টেশন বাজার, রাজপুর-সোনারপুরে চলছে পুলিশের নাকা চেকিং

 

 কেন্দ্র চিঠিতে জানিয়েছে, পশ্চিমবঙ্গে ৭টি জেলায় লকডাউন বিধি লঙ্ঘন করা হচ্ছে৷ এই ৭টি জেলা হল, হাওড়া, পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দার্জিলিং, কালিম্পং, কলকাতা ও জলপাইগুড়ি৷ এই জেলাগুলিতে সামাজিক দূরত্বও মেনে চলা হচ্ছে না বলে চিঠিতে জানিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক৷ রাজ্যকে এই ব্যাপারে দ্রুত ব্যবস্থা নিতে বলা হয়েছে৷ যার জন্য় গড়া হচ্ছে ৮ সদস্যের টিম৷ উল্লেখ্য়, শুধু পশ্চিমবঙ্গকেই নয়, একই অভিযোগ জানিয়েছে কেন্দ্র চিঠি দিয়েছে মহারাষ্ট্র, রাজস্থান ও মধ্যপ্রদেশকেও৷

 

 

 

আরও পড়ুন, করোনার কোপ এবার বাইপাসের ধারের বস্তিতে, ১৫০০০ মানুষকে পাঠানো হল কোয়ারেনন্টিনে

 মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুলিশ প্রশাসনকে নির্দেশ দিয়েছিলেন, হটস্পট এলাকায় সশস্ত্র পুলিশ নামিয়ে কড়া হাতে পরিস্থিতির মোকাবিলা করতে। সেই নির্দেশের এক দিনের মধ্যেই কলকাতায় নামে সশস্ত্র কমব্যাট ফোর্স। কলকাতায় লকডাউন মানতে আরও কড়া পদক্ষেপের কথা জানিয়েছেন পুলিশ কমিশনার অনুজ শর্মা৷ তিনি ট্যুইট করে জানিয়েছেন, করোনা রুখতে  লকডাউনই একমাত্র পথ। তাই লক ডাউন মানতেই হবে। নতুবা কড়া ব্যবস্থা নেবে কলকাতা পুলিশ।

 

 

 

  'হটস্পট' এলাকা থেকে আসায় প্রসুতিকে ফিরিয়ে দিল এনআরএস, চরম যন্ত্রনা নিয়ে ঘরেই প্রসব-মৃত সদ্যোজাত

করোনার কোপ এবার সেন্ট্রাল মেডিক্যাল স্টোরে, বেলেঘাটা আইডিতে ভর্তি শীর্ষ স্বাস্থ্যকর্তা