সকাল থেকেই কলকাতার আকাশের মুখ ভার। আবহাওয়া দফতর আগেই জানিয়েছিল, বড়দিনের পরে বৃষ্টি হতে পারে। সেই সম্ভাবনা অনেকটাই মিলে গিয়েছে। ইতিমধ্য়েই পশ্চিমাঞ্চলে সকাল থেকেই বৃষ্টি শুরু হয়েছে। আর তারই মধ্য়ে কোথাও কোথাও আংশিক মেঘলা আকাশের মাঝেই সূর্য গ্রহনের দেখা মিলল। 

আরও পড়ুন, 'দিদি'কে বলেও মিলল না সুরাহা, পচনধরা পা নিয়ে চার হাসপাতালে চক্কর যুবকের

সূত্রের খবর অনুযায়ী,আগেই জানানো হয়েছিল, এক ঐতিহাসিক সূর্যগ্রহণ দেখতে পাবে গোটা দেশ। আজ ২৬ ডিসেম্বর সেই সূর্যগ্রহণ দেখা যাচ্ছে, কিন্তু কলকাতার আকাশ মেঘলা থাকার দরুণ তা পরিষ্কার বোঝা যাচ্ছে না। এই মুহূর্তে শহরে আংশিক  সূর্যগ্রহণ দেখা যাচ্ছে।  এই  সূর্যগ্রহণ  শেষবার মানুষ দেখেছিল ১৭২ বছর আগে।

 

 

আরও পড়ুন, বাজপেয়ীর ছবি উন্মোচনে গরহাজির মমতা, 'অবদানের' কথা মনে করালেন ক্ষুব্ধ ধনখড়

কলকাতায় আজ আকাশ আংশিক মেঘলা থাকবে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৭ ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ২৫  ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮  শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৪৯ শতাংশ।  এই মুহূর্তে শহরের তাপমাত্রা  ২০  ডিগ্রি সেলসিয়াস। 

আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, আগামীকালও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গেও বৃষ্টি শুরু হয়েছে। তবে বেলা বাড়ার সঙ্গে আকাশ পরিষ্কার হয়ে হওয়ার সম্ভাবনা রয়েছে শহর কলকাতায়। আর মেঘ কাটলেই পূর্ণ গ্রাস সূর্যগ্রহণ দেখা যাবে।