রাজ্যের সরকারি হাসপাতাল-পুরসভার স্বাস্থ্যকেন্দ্রের পাশাপাশি বেসরকারি হাসপাতাল থেকেও মিলবে কো-ভ্যাকসিন। এদিকে পার্শ্ব প্রতিক্রিয়ার আশঙ্কায় পুরসভার স্বাস্থ্যকেন্দ্র থেকে টিকা নিতে নারাজ খোঁদ পুর চিকিৎসকেরাই। পুর চিকিৎসকেরা সাফ জানিয়েছেন, হাসপাতাল ছাড়া টিকা নেবেন না।

 

আরও পড়ুন, আজ মকর সংক্রান্তিতে গঙ্গাসাগরে চলছে পুর্ণার্থীদের স্নান, কড়া নজর রাখছে নৌবাহিনী . 


সূত্রের খবর, ইতিমধ্য়েই কেএমসি ডক্টরস অ্য়াসোসিয়েসনের চিঠি দেওয়া হয়েছে কলকাতা পুরসভার স্বাস্থ্য আধিকারিককে। যেখানে সাফ বলা হয়েছে, ভাইরাস এবং তার প্রতিরোধী টিকা নতুন স্বাভাবিকভাবেই তার পার্শ্ব প্রতিক্রিয়া নিয়ে তেমন গবেষণা হয়নি। কেএমসি ডক্টরস অ্য়াসোসিয়েসনের সভাপতি চিকিৎসক মানস সোম জানিয়েছেন, আমরা চিকিৎসকেরা টিকা নিতে ইচ্ছুক। কিন্তু ক্রিটিক্য়াল কেয়ার আছে এমন কোনও হাসপাতালেই টিকা দিতে হবে।' তার যুক্তি যদি কোনও চিকিৎসক আচমকা টিকা নিয়ে অসুস্থ হয়ে পড়েন তাহলে যেন তাঁদের পর্যাপ্ত চিকিৎসাটুকু দেওয়া যেন হয়। তবে পুর চিকিৎসকদের এহেন দাবিতে সাধারণের মনে কী প্রভাব পড়বে, ভরসা হারাবে না তো বলে আশঙ্কা রাজনৈতিক মহলে।

আরও পড়ুন, ফের হাসপাতালে ভর্তি হচ্ছেন সৌরভ, বসানো হতে পারে আরও ২ স্ট্রেন

 

অপরদিকে, সরকারি হাসপাতাল-পুরসভার স্বাস্থ্যকেন্দ্রের পাশাপাশি বেসরকারি হাসপাতাল থেকেও মিলবে কো-ভ্যাকসিন। তবে কবে থেকে এই ভ্যাকসিন মিলবে এমন কোনও তথ্য জানায়নি স্বাস্থ্য দফতর। সূত্রের খবর রাজ্য়ের ২৪ টি বেসরকারি হাসপাতালের প্রতিনিধিদের সঙ্গে ওই বৈঠক করা হয়েছে।