করোনা রুখতে রাজ্য়ে চলছে দীর্ঘ লকডাউন। আর সেই লকডাউনে বন্ধ রাজ্য়ের সব শপিংমল। এদিকে কলকাতার কোনও কোনও জায়গায় নামী শপিংমলের ওই মেয়াদ উত্তীর্ণ খাবার ও ড্রাইফুডের প্যাকেট বিক্রির ভয়ঙ্কর অভিযোগ উঠেছে। বিশেষজ্ঞদের মতে, মেয়াদ উত্তীর্ণ খাবার এবং ওষুধে মৃত্যু পর্যন্ত ঘটতে পারে।  অভিযোগ পেয়েই ইতিমধ্য়েই অভিযুক্তদের গ্রেফতার করার নির্দেশ দিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম।

আরও পড়ুন, করোনা পাচ্ছে এবার ভয়, যদু বাবুর বাজারে গেট বসালেন মেয়র

লকডাউনে বন্ধ প্রায় একমাসেরও বেশি রাজ্য়ের সব শপিংমল। এদিকে কলকাতার কোনও কোনও জায়গায় নামী শপিংমলের ওই মেয়াদ উত্তীর্ণ খাবার ও ড্রাইফুডের প্যাকেট বিক্রির অভিযোগ তুলে  এক যুবক  মেয়র ফিরহাদ হাকিমের কাছে জানিয়েছেন। এরপরই তদন্তের আশ্বাস দিয়ে জরুরি ভিত্তিতে বিষয়টি দেখার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন মেয়র।  বিশেষজ্ঞরা বলছেন, এই পরিস্থিতিতে করোনার থেকে বাঁচতে শরীরের রোগ-প্রতিরোধ ক্ষমতা ঠিক রাখা জরুরি। কিন্তু এভাবে মেয়াদ উত্তীর্ণ খাবার ও ওষুধ যদি বিক্রি হয়, তা খেয়ে  মৃত্যু পর্যন্ত হতে পারে। যা অবশ্য়ই একটি গুরুতর অপরাধ।

আরও পড়ুন, লকডাউনে ছবি দেখে শিউরে উঠবেন আপনি, নিউটাউনের মাছ বাজারে 'শুধুই মাথা'

অপরদিকে  কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মাকে, শপিংমলের ওই প্যাকেটজাত খাবার বাজেয়াপ্ত করে অভিযুক্তদের গ্রেফতার করার নির্দেশ দেন তিনি। ফিরহাদ হাকিমের বলেন, 'এই সময়ে এমন মেয়াদ উত্তীর্ণ খাবার ও ওষুধ বিক্রি খুবই বিপজ্জনক। পুলিশ কমিশনারকে অবিলম্বে ব্যবস্থা নিতে বলেছি।'

  'হটস্পট' এলাকা থেকে আসায় প্রসুতিকে ফিরিয়ে দিল এনআরএস, চরম যন্ত্রনা নিয়ে ঘরেই প্রসব-মৃত সদ্যোজাত

করোনার কোপ এবার সেন্ট্রাল মেডিক্যাল স্টোরে, বেলেঘাটা আইডিতে ভর্তি শীর্ষ স্বাস্থ্যকর্তা

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্য়ু ক্যানসার রোগীর,আতঙ্ক ছড়াল রাজারহাটের হাসপাতালে