করোনার কোপে কলকাতাও। আগে থেকে আতঙ্কে ছিল শহরের বাসিন্দারা, এবার সেই আশঙ্কা সত্য়ি হয়েছে। এই মুহূর্তে করোনায় আক্রান্ত হয়ে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি রয়েছেন দক্ষিণ কলকাতার এক তরুণ৷ রাজ্য সরকারের পদস্থ এক আমলার ছেলে ওই তরুণ নাকি ইংল্যান্ড থেকে কলকাতায় ফিরে মায়ের সঙ্গে ঘুরে বেরিয়েছিলেন৷ করোনা আক্রান্ত ওই তরুণ, একটি সরকারি অফিসেও গিয়েছিলেন।

আরও পড়ুন, বান্ধবীর থেকেই সংক্রমণ, কলকাতার আক্রান্তকে নিয়ে নতুন চিন্তায় ডাক্তাররা


সূত্রের খবর, গত রবিবারই করোনা আক্রান্ত ওই তরুণ ইংল্যান্ড থেকে কলকাতায় ফিরেছেন৷ এরপর মঙ্গলবার তাঁর শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। তাঁকে এইমুহূর্তে বেলেঘাটা আইডি হাসপাতালের বিশেষ আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। এমনকী ওই তরুণ একদিন যাবৎ যে সকল জায়গায় ঘোরাফেরা করেছেন এবং যাদের সংস্পর্শে এসেছেন তাদেরকেও কড়া পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকেরা৷ সংক্রামিত তরুণের মা,বাবা এবং গাড়িচালককে  আইডি হাসপাতালের কোয়েরান্টিনে রাখা হয়েছে৷

আরও পড়ুন, আসল বলে নকল মাস্ক বিক্রি, কীভাবে চলছে জাল কারবার

জানা গিয়েছে, ওই তরুণকে বাড়িতে থাকতে বলা হলেও তিনি কারও কথাই তেমন শোনেননি। ইংল্যান্ড থেকে কলকাতায় ফিরে তিনি মায়ের সঙ্গে ঘুরে বেরিয়েছেন৷ এমনকী করোনা আক্রান্ত ওই তরুণ, একটি সরকারি অফিসেও গিয়েছিলেন। তবে কোথা থেকে এই সংক্রমন হল সে বিষয়ে চিকিৎসকদের প্রাথমিক অনুমান, লন্ডনে একটি পার্টিতে গিয়েছিলেন ওই যুবক। সেই পার্টি থেকেই তাঁর করোনা সংক্রমণের সম্ভাবনা রয়েছে। এই মুহূর্তে কলকাতায় আসার পরপর তিনি কার কার সঙ্গে দেখা করেছেন, সে বিষয়েও বিস্তারিত দেখা হচ্ছে। প্রয়োজনে তাদেরকেও কোয়েরান্টিনে রাখা হতে পারে। রাজ্য় সরকারের নির্দেশিকা মেনেই এই কাজে এগোচ্ছে স্বাস্থ্য় দফতর। 

আরও পড়ুন, ইরানের পর এবার কুয়ালালামপুর, কলকাতার ছাত্রীর কাতর আবেদনের ভিডিও হল ভাইরাল