Asianet News BanglaAsianet News Bangla

পুজোর পরেই কি খুলছে স্কুল , স্কুল-সংষ্কারের জন্য ১০৯ কোটি টাকা বরাদ্দ করল রাজ্য সরকার

পুজো মিটলেই স্কুল খুলতে চায় রাজ্য,তার জন্যে প্রস্তুতিতে একাধিক বৈঠক করছে প্রশাসন। উল্লেখ্য স্কুল খোলার আগেই স্কুল ভবন সংষ্কারের জন্য় উদ্য়োগী রাজ্য।  

 

 

 

State government has allocated   109 rupees crore for the renovation of schools in West Bengal RTB
Author
Kolkata, First Published Oct 5, 2021, 5:33 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পুজো (Puja 2021) মিটলেই স্কুল (School) খুলতে চায় রাজ্য (WB Govt)। তার জন্যে প্রস্তুতিতে একাধিক বৈঠক করছে প্রশাসন। উল্লেখ্য স্কুল খোলার আগেই স্কুল ভবন সংষ্কারের জন্য় উদ্য়োগী রাজ্য। রাজ্যের স্কুল গুলি সংষ্কারের জন্য ১০৯ কোটি টাকা বরাদ্দ করেছে রাজ্য সরকার (WB Govt)। 

আরও পড়ুন, Durga Puja: রাত পেরোলেই মহালয়া, শহরের পুজোমণ্ডপ পরিদর্শনে এলেন কলকাতা পুলিশ কমিশনার

রাজ্যের মোট ৬৪৬৮ টি স্কুলের সংষ্কারের জন্য ১০৯ কোটি টাকা বরাদ্দ করেছে রাজ্য সরকার। প্রসঙ্গত, গত দেড় বছর ধরে রাজ্যের স্কুলগুলি বন্ধ রয়েছে। তাই স্কুল খোলার আগেই সংষ্কারের জন্য উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। অপরদিকে, কোভিড নিয়ন্ত্রণের পর ভিন্ন রাজ্যের স্কুলগুলি খুলেছে। তবে তামিলনাড়ুতে পয়লা সেপ্টেম্বরে স্কুল খুলতেই আশঙ্কা জনক মুহূর্ত সৃষ্টি হয়।  সাত দিনের মধ্যে তামিলনাড়ুতে (Tamil Nadu) করোনা পজেটিভ (Covid Positive) হয় ২০ জনেরও বেশি স্কুল পড়ুয়া এবং ১০জন শিক্ষক শিক্ষিকা  । তেসরা সেপ্টেম্বর এই তথ্য সামনে আসে। চেন্নাইয়ের একটি বেসরকারি স্কুল থেকে এই রিপোর্ট মিলেছে। তামিলনাড়ুতে অফলাইন ক্লাস খোলার জন্য শিক্ষার্থী এবং অভিভাবকদের ক্রমবর্ধমান চাহিদার সাথে রাজ্য সরকার রাজ্যে স্কুলগুলি পুনরায় চালু করার সিদ্ধান্ত নিয়েছিল। স্কুলগুলি পুনরায় খোলার আগে শিক্ষার্থী এবং অন্যান্য কর্মীদের সম্পূর্ণভাবে টিকা দেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য রাজ্য সরকার বেশ কিছু সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করেছিল। তারপরেও এই ধরণের ঘটনা আশঙ্কা তৈরি করেছে। 

আরও পড়ুন, Covid-19: কোভিড সংক্রমণ কমল রাজ্যে, এখনও শীর্ষে কলকাতা

তাই এবার পশ্চিমবঙ্গের ক্ষেত্রে এমন কোনও ঝুঁকি নিতে চায় না রাজ্য় সরকার। কোভিডের তৃতীয় ঢেউ যদি পুরোপুরি আটকে দেওয়া যায়, তবেই পুজোর পরে নবম থেকে দ্বাদশ শ্রেণীর স্কুল চালু করার করার পরিকল্পনা নেওয়া হয়েছে। চূড়ান্ত সিদ্ধান্ত না নেওয়া হলেও এবিষয়ে আগেই ইঙ্গিত দিয়েছিলেন মমতা বন্দ্য়োপাধ্যায়।

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

Follow Us:
Download App:
  • android
  • ios