রাজ্যে করোনা আক্রান্ত স্বাস্থ্য আধিকারিকের ইতিমধ্য়েই মৃত্য়ু হয়েছে। শনিবার রাত দেড়টা নাগাদ তিনি মারা গিয়েছেন।রাজ্যে এই প্রথম করোনাভাইরাসে আক্রান্ত কোনও চিকিৎসকের মৃত্যু হয়েছে। এবার তাঁর স্ত্রীর শরীরেও পাওয়া গেল করোনাভাইরাস।

আরও পড়ুন, করোনা উপসর্গ সহ হাসপাতালে ভর্তি সল্টলেকের আরও ১, আতঙ্কে এলাকার সমস্ত গলি বন্ধ করল বাসিন্দারা


সূত্রের খবর, সেন্ট্রাল মেডিক্যাল স্টোরের দায়িত্বে থাকা স্বাস্থ্য আধিকারিকের ইতিমধ্য়েই মৃত্য়ু হয়েছে। এদিকে তাঁর স্ত্রীর শরীরেও করোনা উপসর্গ পাওয়া গেলে, তার লালারস নমুনা পরীক্ষার জন্য় পাঠানো হয়। এরপরই রিপোর্ট পজিটিভ আসে। তিনি সল্টলেকের ওই বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন। অপরদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কারও মৃত্য়ু হলে  বিশ্ব স্বাস্থ্য সংস্থা নিয়ম মেনেই তাঁর দেহ সৎকার করা হচ্ছে। সেক্ষেত্রে স্বাস্থ্য আধিকারিকের স্ত্রী শেষবার নিজের স্বামীকে দেখতে পাবেন কিনা তানিয়েও কিছু জানানো হয়নি স্বাস্থ্যভবনের তরফে।

আরও পড়ুন, মর্গের ভার কমাতে পুলিশকে চিঠি বাঙ্গুর হাসপাতালের, মৃত ৬ জনের নামের পাশে লেখা 'কোভিড পজিটিভ'


উল্লেখ্য়, সম্প্রতি সেন্ট্রাল মেডিক্যাল স্টোরের দায়িত্বে ওই চিকিৎসকের করোনা উপসর্গ ধরা পড়ে। এরপরই তিনি সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তাঁরা লালারসের নমুনা পরীক্ষায় পাঠানো হলে রিপোর্ট পজিটিভ আসে। এরপর শনিবার সন্ধ্যা থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। ভেন্টিলেশনে স্থানান্তরিত করা হয় ওই চিকিৎসককে। হাসপাতাল সূত্রে খবর, রাত দেড়টা নাগাদ তাঁর মৃত্যু হয়। যদিও ওই চিকিৎসকের মৃত্যু করোনাভাইরাসের সংক্রমণেই হয়েছে নাকি কো-মর্বিডিটির কারণে হয়েছে সে বিষয়ে সরকারি ভাবে এখনও কোনও কিছু জানায়নি স্বাস্থ্যভবন।

 

 

আরও পড়ুুন, কেন্দ্র বলছে ৫৭১, রাজ্য়ের হিসেবে বাংলায় করোনা অ্যাকটিভ ৪২৩

 মল্লিক বাজারের নিউরো হাসপাতালে করোনা পজিটিভ ২ শীর্ষ কর্তা, সংক্রমণের আশঙ্কায় চূড়ান্ত সতর্কতা

 এবার বেসরকারিতেও করোনা চিকিৎসায় মিলবে বিনামূল্য়ের পরিষেবা, হাসপাতালের খরচও দেবে রাজ্য সরকার