করোনা রুখতে দীর্ঘ লকডাউনের জেরে চরম আর্থিক সমস্য়ায় পড়েছেন ছানা ও মিষ্টি ব্যবসায়ীরা। তাঁদের পাশে দাড়াতেই পূর্বস্থলীতে এবার রসগোল্লার হোম ডেলিভারি চালু করলেন রাজ্যের প্রাণিসম্পদ বিকাশ দফতরের মন্ত্রী স্বপন দেবনাথ।

 

 

আরও পড়ুন, করোনার কোপ এবারের দুর্গাপুজোর বাজেটেও, বড়সড় কাটছাঁটের কথা জানালেন ক্লাবকর্তারা

জানা গিয়েছে, পূর্বস্থলীর বিদ্যানগর গ্রামে মন্ত্রীর বাড়ি। নিঃস্ব বৃদ্ধ-বৃদ্ধা ও অনাথ শিশুদের থাকার জন্য কয়েকবছর আগে তিনি পূর্বস্থলীর দামোদরপাড়ায় একটি 'মানসিক শান্তি ও বিকাশ কেন্দ্র' নামে বৃদ্ধাশ্রম তৈরি করেছিলেন।  বৃদ্ধ ও শিশুদের একইসঙ্গে রাখার ব্যবস্থা করা হয়েছে সেখানে। ওই বৃদ্ধাশ্রমেই রসগোল্লা তৈরির ব্যবস্থা করছেন মন্ত্রী। এবার সেখানেই স্বাস্থ্য-বিধি মেনে তৈরি হয়েছে রসগোল্লা।মন্ত্রী জানিয়েছেন, মহকুমাশাসক, জেলাশাসক, সভাধিপতির কাছে গিয়ে তিনি নিজে রসগোল্লা বিক্রি করেছি।

 

 

আরও পড়ুন, 'পবিত্র বুদ্ধ পূর্ণিমার আগেই লকডাউন উঠুক', করোনা মুক্তির প্রার্থনায় টালিগঞ্জ মঠে বৌদ্ধ ভিক্ষুরা

রাজ্যের প্রাণিসম্পদ বিকাশ দফতরের মন্ত্রী স্বপন দেবনাথ জানিয়েছেন,'গ্রামীণ এলাকার ছানা উৎপাদনকারী, মিষ্টি কারিগর এরা সবাই খুব গরিব। লকডাউনে তাঁদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। ওরা আমার বৃদ্ধাশ্রমে মিষ্টি বানাচ্ছে।  হোম ডেলিভারি করার জন্য তাঁদের মধ্য়েই একজনকে ঠিক করা হয়েছে। এতে তাঁরা আর্থিকভাবে লাভবান হবেন। ওদের তৈরি রসগোল্লা ও হোম ডেলিভারি যাতে বেশি সংখ্যক মানুষ জানতে পারেন, তাই আমি এখন রসগোল্লার নমুনা বিক্রি করে বেড়াচ্ছি।'

 

 

 

 

 

আরও পড়ুুন, কেন্দ্র বলছে ৫৭১, রাজ্য়ের হিসেবে বাংলায় করোনা অ্যাকটিভ ৪২৩

 মল্লিক বাজারের নিউরো হাসপাতালে করোনা পজিটিভ ২ শীর্ষ কর্তা, সংক্রমণের আশঙ্কায় চূড়ান্ত সতর্কতা

 এবার বেসরকারিতেও করোনা চিকিৎসায় মিলবে বিনামূল্য়ের পরিষেবা, হাসপাতালের খরচও দেবে রাজ্য সরকার