বিজেপির সিএএ সাপোর্টের ব়্যালি চলাকালীন সংষ্কৃত কলেজের ছাত্রীর পোস্টার ছেড়া নিয়ে চাঞ্চল্য় ছড়াল কলকাতায়।  সংষ্কৃত কলেজের ওই ছাত্রীর নাম সুদেষ্ণা দত্ত গুপ্তা। এই ঘটনায় রীতিমত ক্ষুব্ধ বিজেপির রাজ্য় সভাপতি দিলীপ ঘোষ। এনিয়ে কড়া বার্তা দিলেন ওই ছাত্রী এবং সিএএ বিরোধী আন্দোলনকারীদের উদ্দেশ্য়ে। অপরদিকে এই ঘটনা নিয়ে, সংষ্কৃত কলেজের ওই ছাত্রীও তার তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন।

আরও পড়ুন, মেঘ কেটে পরিস্কার আকাশ, শেষ বেলায় রাজ্যে জাঁকিয়ে শীত

সূত্রের খবর,  বৃহস্পতিবার বিজেপির সিএএ সাপোর্টের ব়্যালি চলাকালীন সংষ্কৃত কলেজের ছাত্রীর পোস্টার ছেড়া নিয়ে  বিজেপি প্রেসিডেন্ট দিলীপ ঘোষ ছাত্রীর উদ্দেশ্য়ে বলছেন, ওনার চোদ্দ পুরুষের ভাগ্য় ভাল যে, শুধু পোস্টার ছেড়া হয়েছে, অন্য় কিছু করা হয়নি।' তিনি আরও বলেছেন, সিএএ-র বিরুদ্ধে কার্যকলাপ করে নিজেদের প্রচার করা ছাড়া আর কোনও উদ্দ্য়েশ্য় নেই তাদের। 

আরও পড়ুন, শহরে সস্তায় মিলছে পেট্রোল, সপ্তাহান্তে লং ড্রাইভের প্ল্য়ান কলকাতাবাসীর

অপরদিকে,  সংষ্কৃত কলেজের ওই ছাত্রী সুদেষ্ণা দত্ত গুপ্তা অবশ্য় বিজেপির রাজ্য় সভাপতি দিলীপ ঘোষের আনা অভিযোগ উড়িয়ে দিয়েছেন।  সুদেষ্ণা জানিয়েছেন,  বিজেপি মিটিং থেকে তিনি প্রায় দশ ফুট দূরে ছিলেন। মিটিং চলাকালীন, সেই দূরত্বে থেকেই তিনি 'নো সিএএ, নো এনপিআর এবং নো এনআরসি' -র প্রতিবাদ জানিয়েছিলেন। তিনি আরও জানিয়েছেন তিনি রাজনীতি করেন না। কিন্তু একজন দায়িত্বশীল নাগরিক হিসেবেই তিনি সিএএ, এনপিআর, এনআরসি বিরোধি প্রতিবাদ জানিয়েছেন।  সংষ্কৃত কলেজের ওই ছাত্রী বিশ্বাস করেন যে অন্য় সবাইকে তার দৃষ্টিকোণ পৌছে দেওয়া, এটা তার মৌলিক অধিকার।