আশঙ্কজনক অবস্থায় হাসাপাতালে ভর্তি হলেন টেস্ট টিউব বেবির অন্য়তম কান্ডারী সুনীত মুখোপাধ্য়ায়। ভারতের প্রথম টেস্ট টিউব বেবির জনক সুভাষ মুখোপাধ্যায়ের সহকারী ছিলেন তিনি। অনেকদিন ধরেই তিনি অসুস্থ ছিলেন। কিন্তু সম্প্রতি শারীরিক অবস্থার অবনতি হওয়ার জন্য় তাঁকে শহরের একটি হাসপাতালে ভর্তি করা হয়। অবশ্য় চিকিৎসকরা এখনও কোনও সদুত্তোর দিতে পারেননি। 

আরও পড়ুন, বিজেপি-এর মিছিলে ফের ধুন্ধুমার কাণ্ড, হাওড়ায় পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ দলের কর্মীদের


সুনীত মুখোপাধ্য়ায়, বেশ কিছুদিন ধরেই নিউমোনিয়াতে ভুগছিলেন তিনি। বিশেষ করে আবহাওয়ার তারতম্য়ের জন্য়, প্রত্য়কেরই কম বেশি শরীর খারাপ হচ্ছে। তাঁর মধ্য়ে বয়েস বাড়ার ফলে কমে আসে রোগ প্রতিরোধ ক্ষমতা। তাপমাত্রার পরিবর্তনে বিশেষ করে বয়স্ক মানুষের শরীর খারাপ হওয়ার একটা ভূমিকা থেকেই যায়। অবশেষে সুনীত মুখোপাধ্য়ায়ের, অবস্থার অবনতি হওয়ায় তাঁকে জোকার কাছে একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ইতিমধ্য়েই তার চিকিৎসা চলছে। তবে চিকিৎসকরা জানিয়েছেন, সুনীতবাবুর অবস্থা আশঙ্কাজনক। 

আরও পড়ুন, আজ মরশুমের শীতলতম দিন, এক ধাক্কায় তাপমাত্রার পারদ কমল ৩ ডিগ্রি

প্রসঙ্গত, ৪০ বছর আগে ভারতের তথা এশিয়ার প্রথম টেস্টটিউব বেবি কানুপ্রিয়া আগরওয়ালের জন্ম দিয়েছিলেন সুভাষ মুখোপাধ্যায়। তারপরেও এমন যুগান্তকারী সৃষ্টির পরেও কোনও স্বীকৃতি কিংবা সম্মান দেওয়া হয়নি তাঁকে। অবিশ্বাস, বিদ্রূপ আর লাঞ্ছনাই ছাড়া কিছুই পাননি চিকিৎসক সুভাষ মুখোপাধ্যায়। এরপরই তিনি হতাশায় ভেঙে পড়েন। ১৯৮১ সালে যন্ত্রনায় আর অপমানে তিনি আত্মহত্যা করেন। আর সুভাষ মুখোপাধ্যায়ের সেই কাজেরই সহকারী ছিলেন সুনীত মুখোপাধ্য়ায়।