কলকাতার কলেজে ভর্তির আবেদন। আশুতোষ কলেজে এবার আঈবেদন জমা পড়েছে সানি লিওনির। মেরিট লিস্ট প্রকাশ্যে আসতেই তা সকলের চোখে পড়ে। সবেতে প্রাপ্ত নম্বর তাঁর একশোতে একশো। তবে না, তিনি বিটাউন খ্যাত সানি লিওন নন। সম্প্রতি উচ্চমাধ্যমিকের রেজাল্ট বেরিয়েছে। সেই রেজাল্টের ওপর ভিত্তি করেই চলছে অনলাইন ভর্তির পালা। আশুতোশ কলেজের স্নাতক স্তরে ইংরেজি বিভাগে সেই অনুযায়ী নম্বরের ওপর ভিন্ন করে বের করা হয়েছে মেরিট লিস্ট। 

আরও পড়ুনঃ 'সোজা বাংলায় বলছি ফ্লপ' , মমতার নতুন প্রচার অস্ত্র 'ম্যায় হুঁ না

আশুতোষ কলেজে ইংরেজি স্নাতোকস্তরে ভর্তির সেই মেধা তালিকা ছাত্রছাত্রীদের চোখে পড়তেই তা হয়ে ওঠে ভাইরাল। সকলের নজরে আসে একটাই নাম, সানি লিওনি। সবার ওপরে নামটি জ্বলজ্বল করছে। তবে না সানি লিওনি নয়। এক ছাত্রের কথায়, আশুতোষ কলেছে এমন মাঝে মধ্যেই সানি লিওনি নামের ছাত্রী দেখা যায়। ভর্তির মেধা তালিকাতেও উঠে আসে তাঁদের নাম। কিন্তু প্রথমে না থাকায় তা এভাবে হয়তো কারুর নজর কাড়ে না। 

এই প্রথম প্রথম স্থানে এই নাম জায়গা করে নেওয়াতেই ঘটে বিপত্তি। মুহূর্তে সেই মেরিট লিস্টের ছবি হয়ে ওঠে নেট-দুনিয়াতে ভাইরাল। পরবর্তীতে সেই নাম সেখান থেকে সরিয়ে দেওয়া হয় বলেও দাবি করা হয়েছে। সবেতে ১০০ নম্বর থাকার ফলে সেই নাম সবার ওপরে উঠে আসে। যার ফলেই ঘটে বিপত্তি। যদিও এখন এই মেধাতালিকাতেই মজেছেন নেটবাসী, কিন্তু সানি লিওনি নামের ছাত্রী আশুতোষ কলেজে নতুন কোন বিষয় নয়।