বিধানসভা নির্বাচনের আগে ক্রমশই রহস্য ঘণীভূত হচ্ছে রাজ্য রাজনীতিতে। শুভেন্দুর যখন দলত্যাগের জল্পনা বাড়ছে তখন HRBC-র চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করলেন পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী। হুগলি রিভার ব্রিজ কমিশনার্সের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়েছেন শুভেন্দু অধিকারী। তাহলে কী এবার মন্ত্রিত্ব পদ ছাড়তে চলছেন শুভেন্দু। রাজ্য রাজনীতিতে জোর জল্পনা শুরু হয়েছে।

আরও পড়ুন-একুশের আগে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর, স্বাস্থ্যসাথীর প্রকল্পের আওতায় পরিবারের সবাই

HRBC অর্থাৎ,হুগলি রিভার ব্রিজ কমিশনার্সের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়েছেন শুভেন্দু। তারপরই ওই পদে নিযুক্ত করা সাাংসদ কল্যাণ বন্দ্য়োপাধ্যায়কে। কল্যাণ নিয়োগ করতে রাজ্যপালের কাছে তড়িঘড়ি সুপারিশ করা হয়। সেই মতো রাজ্যপালকে একটি চিঠিও দেয় রাজ্য সরকার। তাৎপর্যপূর্ণভাবে কল্যাণের হুগলি রিভার ব্রিজ কমিশনার্সের চেয়ারম্যান পদে নিয়োগপত্রে সই করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। 

আরও পড়ুন-বামদের বনধের প্রভাব পড়ল রাজ্য়ে, কয়েকটি বিক্ষিপ্ত অশান্তি ছাড়া ধর্মঘট শান্তিপূর্ণ

একুশের বিধানসভা ভোটের আগে পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগদান করছেন বলে জোর জল্পনা রাজ্য রাজনীতিতে। অর্জুন সিং থেকে শুরু করে কৈলাস বিজয়বর্গীয় বিজেপির শীর্ষ নেতৃত্বরা শুভেন্দু দলত্যাগ করছেন বলে তৃণমূলকে বারবার হুঁশিয়ারি দিয়েছিলেন। যদিও, তাঁকে দলে রাখতে মরিয়া হয়ে উঠেছে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। শুভেন্দুর সঙ্গে দফায় দফায় বৈঠক করেন বর্ষীয়ান সাংসদ সৌগত রায়। তিনি তৃণমূলেই আছেন। তাও স্পষ্ট করেছেন সৌগত। এর মধ্যেই হুগলি রিভার ব্রিজ কমিশনার্সের চেয়ারম্যান পদ থেকে শুভেন্দুর ইস্তফা দেওয়া শুভেন্দুর দলত্যাগের জল্পনা আরও তীব্র করল।