Asianet News Bangla

PAC-র চেয়ারম্যান মুকুল কেন, বিধানসভায় সমস্ত পদ ছাড়ছে BJP, মঙ্গলে রাজভবনে শুভেন্দু

PAC-র চেয়ারম্যান মুকুল রায় হতেই প্রতিবাদে নেমেছেন বিজেপি বিধায়করা। মঙ্গলবার রাজভবনে গিয়ে রাজ্যপালের কাছে এই সংক্রান্ত নালিশ জানাবেন শুভেন্দু অধিকারী সহ বিজেপি বিধায়করা, দিতে পারেন ইস্তফাপত্রও।

Suvendu Adhikari will meet Governor Jagdeep Dhankhar as protest of Mukul Roy being PAC Chairman RTB
Author
Kolkata, First Published Jul 12, 2021, 3:33 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


PAC-র চেয়ারম্যান মুকুল রায় হতেই প্রতিবাদে নেমেছেন বিজেপি বিধায়করা। পরিষদীয় রাজনীতি বিরোধী দলের অধিকার খর্ব করা হচ্ছে বলে ইতিমধ্য়েই অভিযোগ তুলেছে বিজেপি। বিধানসভায়  PAC-র  চেয়ারম্যান রূপে মুকুল রায়ের নাম ঘোষণা হতেই ওয়াকআউট করেছিলেন বিজেপি বিধায়করা।  মঙ্গলবার রাজভবনে গিয়ে রাজ্যপালের কাছে এই সংক্রান্ত নালিশ জানাবেন শুভেন্দু অধিকারী সহ বিজেপি বিধায়করা। দিতে পারেন ইস্তফাপত্রও।

 

 

আরও পড়ুন, 'সারদাকর্তা সুদীপ্ত সেনের থেকে ৮০ কোটি টাকা নিয়েছিলেন মুকুল রায়', বিস্ফোরক মনোজ


বিধানসভার স্ট্য়ান্ডিং কমিটি এবং হাউজ কমিটি নিয়ে বেশ কিছু দিন ধরেই শাসক-বিরোধী সংঘাত চলছিল। বিরোধীদের দাবি ছিল, ১৫ টি কমিটির চেয়ারম্যান পদ। ১০ টির বেশি ছাড়তে রাজি হয়নি শাসক শিবির। সিদ্ধান্তে অনড় ছিল বিরোধীরাও। দু পক্ষের বিতর্ক তুঙ্গে ওঠে পাবলিক অ্য়াকাউন্টস কমিটির চেয়ারম্যান পদ নিয়ে। চেয়ারম্যান কে হবেন, এ নিয়ে দু পক্ষের মধ্য়ে চাপান উতোর শুরু হয়। এই কমিটির জন্য ৬ জন বিধায়কের নাম পাঠায় গেরুয়া শিবির। সেখানে মুকুল রায়ের নাম ছিল না। এহেন পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় জানিয়ে দেন,'মুকুল তো এখনও বিজেপির বিধায়ক। তাহলে তাঁর চেয়ারম্যান হলে ক্ষতি কী। তাঁকেই দায়িত্ব দেওয়া হবে'। এরপর বিধানসভা অধিবেশন চলাকালীন তা কার্যকরও করা হয়েছে।

 

 

আরও পড়ুন, নিজের ব্যর্থতা ঢাকতে হর্ষবর্ধনকে এ কী করলেন মোদী, ফাঁস করতে তোপ অধীরের


 অপরদিকে, বিধানসভার ৮ টি কমিটির চেয়ারম্যান করা হয়েছে বিজেপি বিধায়কদের। মুকুলকে কেন পিএসি চেয়ারম্যান করা হল, এর প্রতিবাদ জানিয়ে সেই সব কমিটির চেয়ারম্যান পদ থেকেও সরে দাঁড়াতে চায় বিজেপি। ইতিমধ্য়েই সে বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে বিজেপি পরিষদীয় দল। তার জন্য পদত্যাগ পত্র লেখার কাজও শেষ হয়ে গিয়েছে বলে সূত্রের খবর। সেই পদত্যাগ পত্র নিয়েই মঙ্গলবার জমা দেবেন বিজেপি পরিষদীয় নেতারা। তবে বিজেপির তরফে জানানো হয়েছে, পদ ছাড়লেও কমিটি ছাড়বেন না তাঁদের বিধায়করা। তাই মঙ্গলবার রাজ্য-রাজনীতিতে একটা গুরুত্বপূর্ণ দিন হতে চলেছে, সেই অপেক্ষায় সবাই।

 

আরও পড়ুন, ভরা বর্ষায় সর্ষে ইলিশ, সঙ্গে ২-৩ দিনের সফর, নয়া ভাবনায় 'হিলশা ট্যুরিজম'

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Follow Us:
Download App:
  • android
  • ios