করোনা আতঙ্কের মাঝেই রাজ্যে বাড়ছে সোয়াইন ফ্লুর সংক্রমণ। সূত্রের খবর, ইতিমধ্য়েই কলকাতায় ১১ জন সোয়াইন ফ্লুতে আক্রান্ত। এখনও অবধি পাওয়া খবরে রাজ্য়ের মোট সোয়াইন ফ্লু-এ আক্রান্তের সংখ্য়া ১৩। একদিকে ভয়াবহ করোনা ভাইরাস, তারই মাঝে সোয়াইন ফ্লু থাবা বসানোয় জেরবার কলকাতা সহ রাজ্য়।

 

 

আরও পড়ুন, সব মাছ যেমন ইলিশ না, সব ভাইরাস করোনা না-বললেন মুখ্যমন্ত্রী

কলকাতার মেটিয়াবুরুজের একই পরিবারের ৬ জন সদস্য়ের শরীরে সোয়াইন ফ্লু সংক্রমন ধরা পড়ে। আজ শুক্রবার সেই তালিকায় পরিবারেরই আরও একজন সদস্য় যুক্ত হয়েছে। অপরদিকে পার্কসার্কাসের একটি বেসরকারী হাসপাতালে সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়ে একটি শিশু চিকিৎসাধীন রয়েছে। তার সঙ্গে মুকুন্দপুরের একটি বেসরকারী হাসপাতালে সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়েছে, দুই শিশু সহ একজন নার্সও। 

আরও পড়ুন, রাতে ভালো ঘুমোতে চান , শহরবাসীর জন্য় থাকল সেরা ১২ টি উপায়

সূত্রের খবর, সোয়াইন ফ্লুতে আক্রান্ত ওই নার্স আসলে মনিপুরের বাসিন্দা। গত ১০ মার্চ থেকে তিনি ভর্তি রয়েছেন। অপরদিকে ওই দুই শিশুর মধ্য়ে বছর দশের একজন হুগলির নবগ্রামের বাসিন্দা এবং বছর দুই-র অপরজন ওড়িশার বালাসোরের বাসিন্দা। এছাড়াও শহরের  বেসরকারী হাসপাতালের বিভিন্ন শাখায় অন্তত দশজনের রক্ত পরীক্ষায় মিলেছে সোয়াইন ফ্লু-র জীবাণু। অপরদিকে প্রসঙ্গত উল্লেখ্য়, বিশ্বের প্রায় ৯১টি দেশে কামড় বসিয়েছে প্রাণঘাতী ভাইরাস করোনা। এক লক্ষ পচিশহাজারেরও বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত। চিনে মৃতের সংখ্যা তিনহাজার ছাড়িয়েছে। ভারতেও আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়ে সত্তর ছাড়িয়েছে। আর এদিকে করোনার আতঙ্কে মাঝেই রাজ্যে বাড়ছে সোয়াইন ফ্লুর সংক্রমণ নিয়ে ইতিমধ্য়েই জেরবার কলকাতা-সহ গোটা রাজ্য।  

আরও পড়ুন, বিকেল পেরোলেই আছড়ে পড়তে পারে কালবৈশাখী, সতর্ক করল হাওয়া অফিস