শহর কলকাতায় আজ সারাদিনই আকাশ মেঘলা। শহরের আজ সর্বনিম্ন তাপমাত্রা ২২.২ ডিগ্রি সেলসিয়াস। যা গত সপ্তাহ থেকে অনেকটাই বেড়েছে। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,আগামী ৪৮ ঘন্টায় দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাতে ঝড়-বৃষ্টি হবে। 

আরও পড়ুন, সব মাছ যেমন ইলিশ না, সব ভাইরাস করোনা না-বললেন মুখ্যমন্ত্রী

শুক্রবার, শহর কলকাতার আকাশ আজ আংশিক মেঘলা থাকবে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ২২.২ ডিগ্রি সেলসিয়াস । এবং সর্বোচ্চ তাপমাত্রা  ৩৩.৩ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩.৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক  ৯৩ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম  ৩৯ শতাংশ। অপরদিকে সোমবার, শহর কলকাতার  সর্বনিম্ন তাপমাত্রা অনেকটাই কম ছিল ১৯.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল  ৩০.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। গতসপ্তাহে শনিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ছয় ডিগ্রি কম।  শুক্রবার এই মুহূর্তে শহরের তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন, রাতে ভালো ঘুমোতে চান , শহরবাসীর জন্য় থাকল সেরা ১২ টি উপায়


শনিবার বিকেলের পরে কলকাতায় ঝড়বৃষ্টির সতর্কতার কথা জানিয়েছে হাওয়া অফিস৷ আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, আগামী ৪৮ ঘন্টায় বিশেষ করে দুই বর্ধমান , ঝাড়গ্রাম, মেদিনীপুর,মুর্শিদাবাদ ঝড় বৃষ্টি হবে। তবে সবজেলাতে বৃষ্টি হবেনা, বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে । সঙ্গে থাকবে ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া। কলকাতার দিনের তাপমাত্রা বেড়ে ৩৪ ডিগ্রি সেলসিয়াস ও রাতের তাপমাত্রা ২৩ ডিগ্রি সেলসিয়াস এর কাছাকাছি থাকবে। ১৫ তারিখ থেকে ঝড় বৃষ্টি কমে যাবে। এই বৃষ্টির কারণ একটা পশ্চিমি ঝঞ্জা ও বঙ্গোপসাগরের উপর বিপরীত ঘূর্ণাবর্ত এর ফলে জলীয়বাষ্প ঢুকছে।

আরও পড়ুন, করোনার সচেতনার নামে সক্রিয় প্রতারণা চক্র, সতর্ক-বার্তা সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞদের