Asianet News BanglaAsianet News Bangla

রোদ্দুর রায়ের গ্রেফতারি চাই, থানার পর রাস্তায় শিক্ষক মঞ্চ

  • থানায় অভিযোগ দায়ের করেছেন আগেই
  •  এবার রোদ্দুর রায়ের গ্রেফতারির দাবিতে ধরনা
  • ধরনায় বসল শিক্ষক ঐক্য মঞ্চ
  • বৃহস্পতিবার কালীঘাট থানার সামনে বিক্ষোভ
     
Teachers association demands arrest of Roddur Roy
Author
Kolkata, First Published Mar 12, 2020, 1:35 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

থানায় অভিযোগ দায়ের করেছেন  আগেই। এবার রোদ্দুর রায়ের গ্রেফতারির দাবিতে ধরনায় বসল শিক্ষক ঐক্য মঞ্চ। বৃহস্পতিবার কালীঘাট থানার সামনে বিক্ষোভ  দেখান শিক্ষকরা। রবীন্দ্র সংস্কৃতি নষ্টের অপরাধে অবিলম্বে এই প্য়ারোডি সিঙ্গারকে গ্রেফতারির দাবি তোলেন তারা।

করোনা আতঙ্কের থাবা ২২ গজে, স্থগিত হয়ে গেল এশিয়া বনাম বিশ্ব একাদশ ম্যাচ

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে বিতর্কের শুরু। মেয়েদের খোলা পিঠে  'বসন্ত এসে গেছে'  নিয়ে গান বিকৃতি। সঙ্গে ছেলেদের উন্মুক্ত বুকে অশ্রাব্য গালিগালাজ। রবীন্দ্রনাথের গান নিয়ে অশ্লীল শব্দের ব্য়বহারকে ভালো চোখে দেখেনি বাঙালি। রবীন্দ্রভারতীর মতো ঐতিহ্যবাহী শিক্ষা-প্রতিষ্ঠানে এই ধরনের উশৃঙ্খলতা বরদাস্ত করেননি নেটিজেনরা। এরপর ছবিগুলি ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গে সোশ্য়াল মিডিয়ায় নিন্দার ঝড় ওঠে। রবীন্দ্রসঙ্গীত নিয়ে এ ধরনের অশ্লীলতার জন্য রোদ্দুর রায়ের মতো প্যারোডি সিঙ্গারদের দায়ী করেছে সোশ্যাল মিডিয়া।

করোনা আতঙ্কের থাবা উচ্চ মাধ্য়মিকে, ভাইরাস থেকে বাঁচতে পরীক্ষার্থীদের মাস্ক

যার জেরে প্য়ারোডি সিঙ্গারের বিরুদ্ধে বেলেঘাটা থানায় অভিযোগ জানায় শিক্ষক ঐক্য মঞ্চ। পরে রবীন্দ্র নজরুলের সংস্কৃতি নষ্টের অভিযোগে রোদ্দুরের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করে তৃণমূল ছাত্র পরিষদ। যার জেরে জনগণের সঙ্গে এবার রাজনৈতিক নেতাদের প্রবল চাপের মুখে এই রবীন্দ্রসঙ্গীতের প্যারোডি গায়ক। শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের অভিযোগ, রবীন্দ্রভারতীর ঘটনার পরও সরকারের তরফে রোদ্দুর রায়ের বিরুদ্ধে কোনও অভিযোগ দায়ের করা হয়নি। যা দেখে নিজেরাই সেই উদ্য়োগ নিয়েছেন তাঁরা। 

১৫ লক্ষ টাকার শৌচাগার, তৃণমূল নেতার 'কীর্তি দেখে' হতবাক প্রশান্ত কিশোর

তাদের বক্তব্য়,গত কয়েকমাস ধরেই সোশ্য়াল  মিডিয়ায় রবীন্দ্রসঙ্গীতের সঙ্গে অশালীন শব্দ ব্য়বহার করছিলেন  ওই গায়ক। যাতে বাংলার সংস্কৃতির অপমান হচ্ছিল বলে তাঁরা মনে করেন। সংগঠনের অভিযোগ, এর ফলে ছোট ছোট ছেলেমেয়েদের উপর বিরূপ প্রভাব পড়ছিল। সেই কারণেই রোদ্দুর রায়ের নামে অভিযোগ জানানো হল। প্রথমে বেলেঘাটা থানায় অভিযোগ জানানো হলেও সংগঠনের তরফে জানানো হয়েছে যে, আগামীদিনে রাজ্যের প্রত্যেকটি থানায় সংগঠনের তরফে রোদ্দুর রায়ের নামের অভিযোগ জানানো হবে।

কিন্তু দেখা যাচ্ছে,গত কদিন ধরেই নিজেকে গ্রেফতারের জন্য পুলিশকে চ্যালেঞ্জ করেছেন রোদ্দুর রায়। সোশ্য়াল মিডিয়ায় তিনি লিখেছেন, দম থাকলে গ্রেফতার করে দেখা।
এই বলেই থেমে থাকেননি রবীন্দ্রসঙ্গীত বিকৃতির কারিগর। কোনও পোস্টে লিখেছেন, ওপেন চ্যালেঞ্জ। আসুন, গ্রেফতার করুন এবং মোক্ষ আন্দোলনকে হত্যা করুন। যদি পারেন করে দেখান। এখানেই থেমে থাকেনি তার আহ্বান, একটি পোস্টে লিখেছেন- সক্কাল থেকে বসে আছি। একটা পুলিশও ধরতে এল না। 

Follow Us:
Download App:
  • android
  • ios