শহর কলকাতায় সকাল থেকেই তাপমাত্রা স্বাভাবিকের নিচে, ঘন কুয়াশার সঙ্গে হল সূর্যোদয় । শনিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা  ১২.৭ ডিগ্রী সেলসিয়াস। তার উপর আবহাওয়া দফতর জানিয়েছে,শনিবার রাতে  কলকাতায় তাপমাত্রা নামবে ১০ ডিগ্রী সেলসিয়াসে। আজ আকাশ পরিষ্কার থাকবে। তবে ভোরের ঠান্ডাটা থাকছে। বেলা বাড়লেও এখন ঠান্ডা কমছে না। 

 

 

আরও পড়ুন, সংসার সামলেই স্বপ্নপূরণ, বিশ্বসুন্দরী খেতাবের চূড়ান্ত লড়াইয়ে কলকাতার বধূ

কলকাতায় আজ পরিষ্কার আকাশ। রাতের তাপমাত্রা অর্থাৎ সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম গতকাল সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কম। শনিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা  ১২.৭ ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম।গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২১.৫ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, শনিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২১.৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। শহরের সর্বনিম্ন তাপমাত্রার পারদ ছুঁতে পারে ১২.৭  ডিগ্রি সেলসিয়াস। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮  শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৪২ শতাংশ।  এই মুহূর্তে শহরের তাপমাত্রা  ১৬  ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার রাজ্য়ের অন্য়ান্য় জায়গা গুলি বাঁকুড়া, বর্ধমান, আসানসোল, শিলিগুড়িতে ১০ সেলসিয়াসের নিচে তাপমাত্রা নেমে গিয়েছিল। সবাইকে ছাড়িয়ে দার্জিলিং এর তাপমাত্রা ৪ ডিগ্রিতে নেমেছিল। 

আরও পড়ুন, আসছে বড়দিন, সেজে উঠছে কলকাতার বুকে সেরা পাঁচ চার্চ

এতদিন শহরে শীত আসছিল না, কারণ আরব সাগরের উপর পশ্চিমি ঝঞ্ঝার প্রকোপ। তাই এতদিন উত্তুরে হাওয়া আসতে পারেনি কলকাতায়। তার উপর প্রায়দিন প্রায় মেঘলা আকাশ থাকার দরুণ ঠান্ডা লাগছিল না । কিন্তু সেই পরিস্থিতি কাটতে চলেছে, এমনটাই জানিয়েছেন হাওয়া অফিসের কর্তারা। বৃহস্পতিবারের পর থেকে তীব্র হতে পারে শীতের দাপট। সপ্তাহের মাঝামাঝি থেকে পারদ নিম্মমুখী হওয়ার সম্ভাবনা রয়েছে। সূত্রের খবর, মঙ্গলবার কলকাতায় তাপমাত্রা ছিস ১৮.৬ ডিগ্রি। বুধবার সেই তাপমাত্রা আরও কমে হল ১৫.৬ ডিগ্রি। আর আজ তা এক লাফে ১১.৭ ডিগ্রি সেলসিয়াসে। তবে কলকাতাবাসী , শীতের পোশাকে ভালই আরাম পাচ্ছেন।