শহর কলকাতায়, সোমবার একলাফে ২ ডিগ্রি বেড়ে গেল শহরের তাপমাত্রা। রবিবার শহরের তাপমাত্রা ছিল ১২.৪ ডিগ্রি। আজ তা বেড়ে হল ১৪.৪।  আর একদিন পরেই বড়দিন। ফলে এবার উষ্ণতম বড়দিন হতে পারে শহরে। এমনটাই মনে করা হচ্ছে। রবিবার কলকাতার তাপমাত্রা ছিল স্বাভাবিকের থেকে দু'ডিগ্রি নিচে। তাই ভালই ঠাণ্ডা অনুভব করছিল শহরবাসী।  

 

 

আরও পড়ুন, চিড়িয়াখানায় আরও এক হিংস্র প্রাণী, বড়দিনের আগেই তিনটি নতুন আকর্ষণ

কলকাতায় আজ আকাশ আংশিক মেঘলা থাকবে। রাতের তাপমাত্রা অর্থাৎ সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম গতকাল সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কম। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৪ ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ২০.১ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, সোমবারের শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে  ২০.১  ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪  শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬৯ শতাংশ।  এই মুহূর্তে শহরের তাপমাত্রা  ১৯  ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন, বড় দিনের পরেও থাকছে উপহার, ১৭২ বছর পর কলকাতা দেখবে রিং অব ফায়ার

মেঘলা আকাশের কারণে দিনের তাপমাত্রা নামছে। জলীয় বাষ্পের কারণে ঘন কুয়াশা। আগামী ২৪ ঘন্টাতে ও ঘন কুয়াশার সতর্কবার্তা রাজ্যের বিভিন্ন জেলায়। আগামী কয়েকদিন ধীরে ধীরে বাড়বে রাতের তাপমাত্রা। ৪৮ ঘণ্টা পর মেঘলা আকাশের সম্ভাবনা। চলতি সপ্তাহে মেঘলা আকাশ ও বৃষ্টির সম্ভাবনা রাজ্যে। শীতের প্রকোপ রাজ্যজুড়ে, উত্তরে হাওয়া জারি থাকবে শহরে, এমনটাই ছিল আবহাওয়ার পূর্বাভাস।