শহর কলকাতার আকাশ ঘনকুয়াশায় ঢাকা রয়েছে। এই মুহূর্তে শহরে বৃষ্টি থেমে গেলেও আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার আকাশ সারাদিন মেঘলা থাকবে। আজ শহরের তাপমাত্রা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশী। তবে শহর কলকাতায়,  সামান্য তাপমাত্রা বাড়লেও শীতের আমেজ বজায় থাকবে আগামী কয়েকদিন।আগামী কয়েক দিন টানা শীত চলবে। আগামীকাল সোমবার থেকেই আকাশ পরিষ্কার হয়ে যাবে। 

আরও পড়ুন, বর্ধমান স্টেশনে পোর্টিকোয় ধস, ট্রেন চলাচল স্বাভাবিক বলে দাবি পূর্ব রেলের
 
কলকাতায় আজ সারাদিন আকাশ  পরিষ্কার থাকবে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৮  ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশী। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ১৯.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ১৯.৬    ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক  ৯৮  শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৮৫ শতাংশ। তাপমাত্রা সামান্য বাড়লেও স্বাভাবিকের নীচেই থাকবে পারদ। বছরের শুরুতেই তুষারপাত শুরু হয়েছে সান্দাকুফুতে।


আরও পড়ুন, শীতের বৃষ্টিতে বাড়ছে বাজার দর, সবজির দামে ভোগান্তি চরমে ক্রেতার


আবহাওয়া দফতর সূত্রে খবর, পশ্চিমী ঝঞ্ঝা এবং পুবালি হাওয়ার সংঘাতে গত কয়েকদিন বৃষ্টি শুরু হয়েছে। অবশ্য় আবহাওয়া দফতর আগেই জানিয়েছিল ঘূর্ণাবর্তের জন্য় এই বৃষ্টি হতে পারে।  ঘূর্ণাবর্তের হাওয়া যত শহরের ভিতরে প্রবেশ করেছে, তত পূর্ব দিন থেকে হাওয়ার পরিমাণ বেড়েছে। এর অন্য়তম কারণ,একদিকে পাহাড়ের দিক থেকে ধেয়ে আসা ঝঞ্ঝা ও অপরদিকে সমুদ্রের দিক থেকে আসা পূবালী হাওয়া। এরফলেই  কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে গত কয়েকদিন  অঝোর ধারায় বৃষ্টি হয়েছে।তবুও  এই অকাল বর্ষার জন্য় চাষের জমিতে জমেছে জল। এর ফলে চাষীরা চরম ক্ষতি সম্মুখীন হয়েছে। বেড়ে গিয়েছে সবজির দাম।