Asianet News BanglaAsianet News Bangla

বর্ষবরণে তিলোত্তমায় থাকছে না বৃষ্টির ভ্রুকুটি, আশার খবর শোনাচ্ছে হাওয়া অফিস

  • পশ্চিমবঙ্গ জুড়ে থাকবে শীতের আমেজ
  • বর্ষশেষের দিন কনকঠেন ঠান্ডা অনুভূত হবে
  • বর্ষবরণের দিন কলকাতার আকাশ থাকবে পরিস্কার
  • নতুন বছরে শিলা বৃষ্টির সম্ভাবনা পশ্চিমের জেলাগুলিতে
     
Temperature will dip more next 24 hours in West Bengal
Author
Kolkata, First Published Dec 30, 2019, 4:54 PM IST

কনকনে ঠান্ডায় কাঁপছে  উত্তর ও দক্ষিণ দুই বঙ্গের জেলাগুলিই। আগামী কয়েকদিন শীতের এই আমেজ বজায় থাকবে। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১.৩ ডিগ্রি সেলসিয়াসস স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩.১ ডিগ্রি সেলসিয়াস।

আগামী ২৪ ঘণ্টায় রাজ্য জুড়ে জাঁকিয়ে ঠান্ডা পড়ার পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। ফলে বর্ষশেষের দিন কনকনে ঠান্ডার মধ্যেই কাটাতে হবে রাজ্যবাসীকে। এদিকে বর্ষবরণের দিন প্রথমে বৃষ্টির পূর্বাভাস দিলেও পরে আকাশ পরিস্কার থাকবে বলেই জানিয়েছে আবহওয়া দফতর।

আরও পড়ুন : আরব বসন্ত থেকে গ্রেটার উত্থান, দেখে নিন এক দশকে বিশ্বে প্রতিবাদের ঝড়

আবহাওয়া দফতর জানাচ্ছে মঙ্গলবার থেকেই বঙ্গে ঢুকতে পারে উত্তর ভারত থেকে ধেয়ে আসা ঠান্ডা হাওয়া।  তবে একটি পশ্চিমি ঝঞ্ঝা রাজ্যের দিকে আসছে। তারসঙ্গে সাগরের জোলো হাওয়ার মিশ্রণে  ২ ও ৩ জানুয়ারি পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এরমধ্যে দু-একটি জেলায় শিলাবৃষ্টির সম্ভাবনাও রয়েছে। 

আরও পড়ুন: প্রতিবাদের এক দশক, দেখে নিন এক নজরে

শুক্রবারের পর  রাজ্যে ফের আরেকদফা তাপমাত্রা নামার ইঙ্গিত দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। পশ্চিমি ঝঞ্ঝা সরে গেলে দার্জিলিঙের তাপমাত্রা আরও নামবে। যার ফলে সিকিম ও দার্জিলিঙে নতুন করে তুষারপাতের সম্ভাবনা তৈরি হবে। 

Follow Us:
Download App:
  • android
  • ios