মাঝ আকাশেই প্রসব যন্ত্রণা উঠেছিল মহিলা যাত্রীর। আপতকালীন পরিস্থিতিতে কলকাতা বিমানবন্দরে নামার অনুমতি চেয়েছিলেন বিমান চালক। কিন্তু কলকাতায় নামার আগেই বিমানের মধ্যে ফুটফুটে পুত্রসন্তানের জন্ম দিলেন এক মহিলা। কলকাতায় দ্রুত বিমান নামিয়ে এনে মা এবং সন্তানকে বাইপাস-এর ধারে একটি  বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। আপাতত সুস্থই আছেন দু' জনে। 

কলকাতা বিমানবন্দর সূত্রে পাওয়া খবর অনুযায়ী, সোমবার গভীর রাতে ওমানের মাস্কাট থেকে তাইল্যান্ড-এপ ব্যাঙ্কক যাওয়ার সময় প্রসব যন্ত্রণা শুরু হয় তেইশ বছর বয়সি ওই মহিলা যাত্রীর। সেই সময় বিমানটি কলকাতার আকাশসীমার কাছাকাছি ছিল। বিষয়টি জানতে পেরেই কাতার এয়ারওয়েজ-এর পাইলট কলকাতার এটিসি- র সঙ্গে যোগাযোগ করে জরুরি অবতরণের অনুমতি চান। 

মহিলার অবস্থার কথা জানতে পেরে রানওয়ের কাছেই  অ্যাম্বুল্যান্স তৈরি রাখা হয়েছিল। রাত তিনটে নাগাদ কলকাতায় বিমান নামার সঙ্গে সঙ্গেই দ্রুত ওই মহিলা এবং তাঁর সদ্যোজাত সন্তানকে প্রথমে ই এম বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে পাঠানো হয়। পরে তাঁদের কলকাতা বিমানবন্দরের কাছাকাছি অন্য একটি বেসরকারি হাসপাতালে এনে ভর্তি করা হয়।

জানা গিয়েছে, ব্যাঙ্কক-এর বাসিন্দা ওই মহিলা তাইল্যান্ডেরই নাগরিক। প্রাথমিকভাবে শিশু এবং মা দু' জনেই সুস্থ আছেন বলে হাসাপাতাল সূত্রে জানা গিয়েছে। হাসপাতালে কয়েকদিন পর্যবেক্ষণে রাখা পর ওই তরুণী এবং তাঁর সন্তানকে দেশে ফেরানোর ব্যবস্থা করা হবে।