Asianet News BanglaAsianet News Bangla

'কাজ প্রায় শেষের মুখে', দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো পরিষেবা নিয়ে প্রস্তুতি তুঙ্গে

 

  • কোভিডের কারণে সমস্যা পড়েছিল শহরের মেট্রো প্রকল্প 
  •  যদিও সেসব বাধা বিপত্তি কাটিয়ে গতি ফিরেছে এখন কাজে 
  •  এমনকি নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোর পুরো কাজ শেষ 
  •  আর তাঁরই মাঝে সুখবর দিলেন রেলমন্ত্রী পীযুষ গোয়েল   
The extended route of Kolkata Metro Rail to Dakshineswar is going in full swing says Piyush Goyal RTB
Author
Kolkata, First Published Nov 16, 2020, 5:28 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


কোভিডের কারণে দীর্ঘ অনেকমাস সমস্যা পড়েছে শহরের মেট্রো প্রকল্প। যদিও সম্প্রতি সেসব বাধা বিপত্তি কাটিয়ে গতি ফিরেছে কাজে।  এমনকি নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোর পুরো কাজ শেষ। আর তাঁরই মাঝে সুখবর দিলেন রেলমন্ত্রী পীযুষ গোয়েল। জানালেন, খুব সেটা শীঘ্রই চালু হবে।

আরও পড়ুন, রাজধানীর এসি ফার্স্ট ক্লাসে থিকথিক করছে 'আরশোলা', আলো নিভতেই ভয়ে কেঁপে উঠল যাত্রীরা

 

The extended route of Kolkata Metro Rail to Dakshineswar is going in full swing says Piyush Goyal RTB

 

 

সব কিছুকে পেছনে ফেলে উসকে দিল টুইট

 প্রসঙ্গত,  কলকাতা মেট্রো রেলের সম্প্রসারিত রুটের দক্ষিণেশ্বর পর্যন্ত পরিষেবা শুরু হবে আগামী বছরের জানুয়ারি মাসে। অন্তত এমনটাই পরিকল্পনা করে রেখেছে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ। অক্টোবারে কলকাতা মেট্রো রেলের উচ্চপদস্থ এক আধিকারিক জানিয়েছিলেন, প্রাথমিকভাবে দুর্গাপূজার পরে এবং কালী পূজার আগে মেট্রো পরিষেবা চালু করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছিল । কিন্তু লকডাউন এবং অন্যান্য আনুষাঙ্গিক কারণে কাজের গতি শ্লথ থাকার জন্য সঠিক সময়ে সমস্ত কাজ সম্পূর্ণ করা যায়নি। একইসঙ্গে তিনি জানিয়েছিলেন, বর্তমানে যা পরিস্থিতি তাতে জানুয়ারি মাসের আগে সম্প্রসারিত রুটের পরিষেবা শুরু করা সম্ভব নয়। তবে সম্প্রতি সেসব বাধা বিপত্তি কাটিয়ে গতি ফিরেছে কাজে। আর সেই সব কিছুকে পেছনে ফেলে উসকে দিল রেলমন্ত্রী পীযুষ গোয়েলের টুইট।

 

 

এই মেট্রো পরিষেবায় সবচেয়ে বেশি কাদের সুবিধা হবে


উল্লেখ্য, এই পরিষেবা শুরু হলে কেবল উত্তর কলকাতা কিংবা উত্তর ২৪ পরগনার মানুষ উপকৃত হবেন এমনটাই নয়। এর মাধ্যমে উপকৃত হবেন হুগলি এবং হাওড়া জেলার বহু সংখ্যক যাত্রী। কারণ দক্ষিনেশ্বর থেকে বালি ব্রিজ পেরিয়ে গেলেই মিলবে হাওড়া বর্ধমান মেন লাইন, হাওড়া বর্ধমান কর্ড লাইন এবং হাওড়া তারকেশ্বর লাইন ফলে সেখানকার যাত্রীরাও দক্ষিণ কলকাতা কিংবা মধ্য কলকাতায় পৌঁছানোর জন্য ব্যবহার করবেন কলকাতা মেট্রো রেলের এই সম্প্রসারিত অংশ।
 

Follow Us:
Download App:
  • android
  • ios