Asianet News BanglaAsianet News Bangla

Weather Report -আজ ২০ ডিগ্রির নীচে নামবে রাতের তাপমাত্রা, সকাল থেকেই সোনা রোদের আদর কলকাতায়


 শুক্রবার কালী পুজোর সকালে আকাশ পরিষ্কার শহর ও শহরতলিতে।  আবহাওয়া দফতর সূত্রে খবর, এদিন ২০ ডিগ্রির নীচে নামবে রাতের তাপমাত্রা। ইতিমধ্য়েই সর্বোনিম্ন তাপমাত্রা ২ ডিগ্রি নিচে নেমে গিয়েছে।

 

The night temperature in West Bengal will drop below 20 degrees on 5 November says Weather Office RTB
Author
Kolkata, First Published Nov 5, 2021, 8:38 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


 শুক্রবার কালী পুজোর সকালে আকাশ পরিষ্কার শহর ও শহরতলিতে (Clear Sky in Kolkata)।  উত্তুরে হাওয়া দেওয়া শুরু হয়েছে।  সাতসকালেই শীতের আমেজ, রাতে আরও পারদ পতন শহরে ।সকালে আংশিক কুয়াশাও (Fog) দেখা গিয়েছে।আবহাওয়া দফতর সূত্রে খবর, এদিন ২০ ডিগ্রির নীচে নামবে রাতের তাপমাত্রা। ইতিমধ্য়েই সর্বোনিম্ন তাপমাত্রা ২ ডিগ্রি নিচে নেমে গিয়েছে।

আরও পড়ুন, Roopa Ganguly-'পশ্চিমবঙ্গের অনেক ক্ষতি করেছেন, কোনও সমবেদনা নেই', সুব্রতকে নিয়ে বিস্ফোরক রূপা

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর,  ২০ ডিগ্রির নীচে নামবে রাতের তাপমাত্রা কলকাতা সহ রাজ্যে। দক্ষিণবঙ্গে সকালে শীতের আমেজ আরও বাড়ল।  আগামী কয়েকদিন একই রকম আবহাওয়া। হেমন্তের পরিবেশ সারা বাংলা জুড়ে।  রাতের তাপমাত্রা স্বাভাবিক বা তার নিচে থাকায় হালকা শীতের আমেজ। খুব সকালের দিকে কোথাও কোথাও সামান্য কুয়াশা। রাতে ও সকালের দিকে হালকা শীতের আমেজ। পশ্চিমের জেলা গুলিতে শীতের আমেজ বেশি অনুভূত হবে। সকালের শীতের আমেজ আরো একটু বাড়ল। এরকম পরিস্থিতি থাকবে আগামী এক সপ্তাহ। অপরদিকে,  হাওয়া অফিস জানিয়েছে,  দার্জিলিং, সিকিমে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পংয়ে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার পর্যন্ত এই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাতে বৃষ্টির সম্ভাবনা নেই। বৃষ্টির পর থেকে দার্জিলিং এর তাপমাত্রা অনেক টাই  নিচে নেমে যাওয়ার সম্ভাবনা। শুষ্ক ও শীতল  আবহাওয়া। আগামী কয়েকদিনে রাতের তাপমাত্রা কিছুটা কমবে। শীতের আমেজ কিছুটা বাড়বে সঙ্গে সকালের দিকে কুয়াশার দাপট ও বাড়বে। 

আরও দেখুন, Subrata Mukherjee Live: সুব্রত-র আকস্মিক প্রয়াণ, বাকরুদ্ধ বাংলার রাজনৈতিক মহল 

অপরদিকে আবহাওয়া দফতর সূত্রে খবর, বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপ শ্রীলংকা উপকূলের কাছাকাছি অবস্থান করছে। এটি ক্রমশ পশ্চিম দিকে এগিয়ে কেরল উপকূলে আরব সাগরের দিকে যাবে। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে পহেলা নভেম্বর উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। নিম্নচাপ ও উত্তর পূর্ব মৌসুমি বায়ুর প্রভাবে বৃষ্টি   তামিলনাড়ু সহ দক্ষিণ ভারতের রাজ্যগুলি তে। আগামী কয়েক দিন প্রবল বৃষ্টি হবে দক্ষিণ ভারতের তামিলনাডু পন্ডিচেরি ও করাইকাল এবং কেরলে। উত্তর পূর্ব মৌসুমি বায়ুর প্রভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস তামিলনাডু, পন্ডিচেরি ও করাইকাল এলাকায়। শুক্রবার অন্ধ্রপ্রদেশ এবং রায়ালাসিমাতে থেকে প্রবল বৃষ্টির সম্ভাবনা।  পয়লা নভেম্বর নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছে যার প্রভাবে জম্মু-কাশ্মীর লাদাখ মুজাফফরাবাদ এবং হিমাচল প্রদেশে নভেম্বরের প্রথম সপ্তাহে তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

 আরও পড়ুন, Kali Puja 2021- কালীপুজোয় অ্যাপ ও গাইডলাইন প্রকাশ, দেড় হাজার পুলিশ মোতায়েন বারাসাতে

হাওয়া অফিস জানিয়েছে, এদিন কলকাতায় আকাশ আংশিক মেঘলা।  রাতের তাপমাত্রা স্বাভাবিক বা তার নিচে থাকবে। সকালের দিকে মনোরম পরিবেশ। এরকমই পরিবেশ থাকবে আগামী এক সপ্তাহ।  আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৮ ডিগ্রি সেলসিয়ার্স।  সর্বনিম্ন তাপমাত্রা  ১৯.৭ ডিগ্রী। স্বাভাবিকের থেকে ২ডিগ্রি নীচে।অপরদিকে, এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের  সর্বোচ্চ পরিমাণ ছিল ৯৩ শতাংশ।   সর্বনিম্ন ৪৪  শতাংশ রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল  ৩১.২ ডিগ্রি সেলসিয়ার্স।  সর্বনিম্ন তাপমাত্রা ছিল  ২০.৮ ডিগ্রী। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে।অপরদিকে, এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের  সর্বোচ্চ পরিমাণ  ৯১ শতাংশ।   সর্বনিম্ন ৪২ শতাংশ রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.০ডিগ্রি সেলসিয়ার্স।  সর্বনিম্ন তাপমাত্রা ছিল  ২১.৫ ডিগ্রী। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে।অপরদিকে, এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের  সর্বোচ্চ পরিমাণ  ৯০ শতাংশ।   সর্বনিম্ন ৩৬  শতাংশ রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios