গঙ্গাসাগরের তীর্থযাত্রীদের সুবিধার্থে রাজ্য সরকার এয়ার অ্য়াম্বুল্য়ান্স পরিসেবা চালু করছে। অভিনব এই পরিষেবা রাজ্য়ে প্রথম চালু করছে সরকার। কারণ প্রতি বছর গঙ্গাসাগরে আসা তীর্থযাত্রীরা হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাঁকে নিকটবর্তী কোনও হাসপাতালে নিয়ে যেতে গেলে অনেকসময় পেরিয়ে যায়। ততক্ষণে অসুস্থ   তীর্থযাত্রী আরও অসুস্থ হয়ে পড়ে। এই এয়ার অ্যাম্বুল্যান্স থাকবে দুটি ১০ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত। 

আরও পড়ুন, ধর্ষকদের বাঁচিয়ে রাখার প্রশ্নই ওঠেনা, জানালেন টোটা রায় চৌধুরি

পরিবহণ দপ্তর সূত্রে খবর, সকাল থেকে বিকেল পাঁচটা পর্যন্ত গঙ্গাসাগরের মেলা প্রাঙ্গণেই থাকবে এই অ্যাম্বুল্যান্স দুটি। এখানে আসা কোনও তীর্থযাত্রী অসুস্থ হয়ে পড়লে বিনা মূল্য়ে তাঁকে মেলা প্রাঙ্গণ থেকে উড়িয়ে এনে হাওড়ার ডুমুরজলা স্টেডিয়ামের হেলিপ্যাডে নামানো হবে। সেখান থেকে সোজা পাঠানো হবে অসুস্থ তীর্থযাত্রীকে সোজা হাসপাতালে। রাতে এই অ্যাম্বুল্যান্স গুলি রাখা হবে বেহালা ফ্লাইং ক্লাবে। 

আরও পড়ুন, 'বেশ হয়েছে', হায়দরাবাদ এনকাউন্টারে এভাবেই সোচ্চার কলকাতার তরুণ-তরুণী-রা

 টেন্ডার জমা দেওয়ার শেষ দিন ১৮ ডিসেম্বর। এছাড়াও গঙ্গাসাগরের মেলা প্রাঙ্গণে, এয়ার অ্য়াম্বুল্য়ান্সের পাশাপাশি রাজ্য় সরকারের ভাড়া নেওয়া হেলিকপ্টারও থাকবে। তাই বাবুঘাটে নানা সুবিধার সঙ্গে আর একধাপ তীর্থযাত্রীদের জন্য় সাহায্য়ের ব্য়বস্থা করা হল।