আশঙ্কার মধ্য়েই আশার আলো। রাজ্য়ে করোনা আক্রান্তের সংখ্য়া বৃদ্ধি পাওয়ার মধ্য়েই সেরে উঠল তিন। নাইসেড সূত্রে খবর,এদিনই বেলেঘাটা আইডিতে রাজ্যের ওই ৩ জনের রিপোর্টে করোনা নেগেটিভ পাওয়া গেছে। আপাতত  দ্বিতীয়বার  নমুনা পরীক্ষার জন্য় অপেক্ষা  করছে হাসপাতাল কর্তৃপক্ষ। ২৪ ঘণ্টার মধ্য়ে ওই রিপোর্ট হাতে এলেই সুস্থ্য় ঘোষণা করা হবে তাদের। তবে হাসপাতালের নিয়ম অনুযায়ী আরও ১৪ দিন কোয়রান্টিনে থাকতে হবে এই তিনজনকে। তবে তা বাড়িতে না হাসপাতালে তা জানা যায়নি।

সোমবার থেকে খোলা থাকছে সব ব্যাঙ্ক, লকডাউনে সুবিধা দিতেই সিদ্ধান্ত

হাসপাতাল সূত্রে খবর, এই তিন জনের মধ্য়ে রয়েছে রাজ্য়ের লন্ডন ফেরত আমলা পুত্রের নাম। দ্বিতীয়জন হাবড়ার স্কটল্যান্ড ফেরত তরুণী। তৃতীয়জন বালিগঞ্জের  লন্ডন ফেরত যুবকের বাবা এই ৩জনের শরীরে করোনা নেগেটিভ পাওয়া গিয়েছে। যদিও নতুন এই খবরে আপাতত স্বস্তি পেয়েছে রাজ্যবাসী। তবে বাবার রিপোর্ট  নেগেটিভ এলেও ছেলে ও মায়ের রিপোর্ট এদিন পজেটিভ এসেছে। যা হয়রান করেছে বালিগঞ্জের অভিজাত ব্য়বসায়ী পরিবারকে।

৪জনের বেশি ঢুকতে বাধা শ্মশানে, করোনা রুখতে নয়া বিধি পুরসভার

এদিকে আপাতত সুস্থতার দিকে লন্ডন ফেরত আমলা পুত্র। নাইসেড সূত্রে খবর, তাঁর প্রথম টেস্ট নেগেটিভ এসেছে। আরও একবার তাঁর লালারসের নমুনা পরীক্ষা করা হবে। আগামীকাল সেই পরীক্ষা হবে। একদিন অন্তর এই করো পরীক্ষা হয়ে থাকে। দ্বিতীয় রিপোর্ট নেগেটিভ এলেই ওই রোগীকে সুস্থ বলে ঘোষণা করবে স্বাস্থ্য় দফতর। যদিও নিয়ম মেনে আগামী ১৪ দিন হাসপাতালেই কাটাতে হবে আমলা পুত্রকে। হাসপাতাল সূত্রে খবর, আগামিকাল এই দুজন-সহ আরও ৩ আক্রান্তের নমুনা ফের পরীক্ষার জন্য পাঠানো হবে।

জলাশয়ের জ্য়ান্ত মাছ এবার আসবে বাড়ি, লকডাউনে প্রতিশ্রুতি রাজ্য মৎস্য উন্নয়ন নিগমের

রাজ্য়ে বর্তমানে করোনা আক্রান্তের সংখ্য়া ১৮। গতকালই তিন মহিলার দেহে করোনার সংক্রমণ পাওয়া গিয়েছে। এদের মধ্য়ে একজন উত্তরবঙ্গের বাসিন্দা। বাকি দুজন নয়াবাদের করোনা আক্রান্তের সংস্পর্শে এসেছিলেন বলে খবর।