Asianet News BanglaAsianet News Bangla

Sovandeb Chattopadhyay- 'লক্ষ্য মার্জিন বাড়ানো', রেকর্ড ভোটে জয় এনে ফের কথা রাখলেন শোভনদেব

বাংলায় খড়দহ উপনির্বাচন কেন্দ্রে রেকর্ড ভোটে জয়ী হলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়।  আর একুশের আঙিনায় নির্বাচন আর উপনির্বাচনে দু- দুবার সবুজ আবিরে রাঙালেন নিজের কেন্দ্র, তৃণমূলের বর্ষীয়ান নেতা শোভনদেব চট্টোপাধ্যায়।

 

TMC candidate Sovandeb Chattopadhyay wins record vote in Kharadaha by election RTB
Author
Kolkata, First Published Nov 2, 2021, 3:49 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বাংলায় খড়দহ উপনির্বাচন (Khardaha By Election ) কেন্দ্রে রেকর্ড ভোটে জয়ী হলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায় (TMC candidate Sovandeb Chattopadhyay)। উপনির্বাচনের আগেই যদিও তিনি এই জয়ের পূর্বভাস দিয়ে বলেছিলেন জয়টা বড় মার্জিনে বা বড় ব্যবধানে চান। আর একুশের আঙিনায় নির্বাচন আর উপনির্বাচনে দু- দুবার সবুজ আবিরে রাঙালেন নিজের কেন্দ্র, তৃণমূলের বর্ষীয়ান নেতা শোভনদেব চট্টোপাধ্যায় (TMC Leader Sovandeb Chattopadhyay )।

আরও পড়ুন, Mamata Banerjee-'এই জয় জনগণের জয়', তৃণমূলের রেকর্ড জয়ে প্রার্থীদের শুভেচ্ছা মমতার

খড়দহ বিধানসভায় এদিন সকালে ভোট গণনার পর থেকেই ক্রমশ বিরোধী প্রার্থীদের পিছনে ফেলে এগোতে শুরু করেন  তৃণমূল কংগ্রেস প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়। খড়দহে পোস্টাল ব্যালটের গণনা শেষ হতে দেখা যায়, প্রথম রাউন্ডের শেষে ১২০০ ভোটে এগিয়ে রয়েছেন শোভনদেব চট্টোপাধ্যায়। এরপর ৬ রাউন্ড শেষেও খড়দহ বিধানসভা উপনির্বাচন কেন্দ্রে এগিয়ে থাকে তৃণমূল। তারপর আর পিছন ফিরে তাঁকাতে হয়নি । সকাল পেরিয়ে যত বেলা গড়ায়, ততোই খড়দহে তৃণমূলের শিরদাড়া শক্ত করেন শোভন দেব। বিরোধীদের সঙ্গে এমন পর্যায়ে ব্যবধান বাড়তে শুরু করে যে, একটা সময় শোভনদেবকে হারানো প্রায় অসম্ভবের লিস্টিতে পড়ে যায়। খড়দহে শোভনদেবের বিপরীতে বিজেপির হয়ে দাঁড়িয়েছেন জয় সাহা এবং খড়দহে  বামফ্রন্টের হয়ে দাড়িয়েছেন দেবজ্যোতি দাস। বিরোধীর সব আশায় জল ঢেলে শেষ অবধি খড়দায় ৯৩,৮৩২ ভোটে জয়ী হন তৃণমূল কংগ্রেস প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়। খড়দহ উপনির্বাচনের দিনেও শোভনদেব চট্টোপাধ্যায় বলেছিলেন, 'আমরা এখানে জিতে লড়াইয়ে নেমেছি। মমতা বন্দ্য়োপাধ্যায়কে নিয়ে মানুষের মধ্যে উচ্ছ্বাস রয়েছে। আমাদের লক্ষ্য এখানে মার্জিন বাড়ানো। অর্জুন সিং এখানে কোনও ফ্যাক্টর নয়।' আর সেই কথায় এদিন বজায় রাখলেন।

আরও পড়ুন, By Election Result- 'নির্বাচনী ক্ষেত্রে পক্ষপাতিত্ব হচ্ছে', মহুয়া-র বিরুদ্ধে অভিযোগ BJP সাংসদের

প্রসঙ্গত,  বিধানসভা নির্বাচনে উত্তর ২৪ পরগনার খড়দায় জয়ী হয়েছিলেন তৃণমূল প্রার্থী কাজল সিনহা। কিন্তু, নির্বাচনের ফল ঘোষণা হওয়ার আগেই তাঁর মৃত্যু হয়। সেই কারণে এই কেন্দ্রে উপনির্বাচনের প্রয়োজন হয়ে পড়ে। আর এবার এই আসন থেকে তৃণমূলের হয়ে লড়াই করবেন শোভনদেব চট্টোপাধ্যায়। এর আগে নির্বাচনে ভবানীপুর আসন থেকে প্রার্থী হয়েছিলেন তিনি। তখন বিজেপি প্রার্থী রুদ্রনীল ঘোষকে হারিয়ে জয়ী হন। কিন্তু, ফলাফল ঘোষণার পরই বিধায়ক পদ থেকে তিনি ইস্তফা দেন। ফলে ভবানীপুর আসনে উপনির্বাচনের প্রয়োজন ছিল। সেখানে প্রার্থী হন মমতা বন্দ্যোপাধ্যায়। ওই কেন্দ্রে ৩০ সেপ্টেম্বর উপনির্বাচন হয়েছে। আর  সেখানে রেকর্ড ভোটে জয়ী হন মমতা। মঙ্গলবার ভবানীপুরে একুশের নির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়ে ফের খড়দহ উপনির্বাচনে দাঁড়িয়ে রেকর্ড ভোটের জয় শোভন দেবের রাজনৈতিক ইতিহাসের প্যারামিটারকে আরও একবার উসকে দিল।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios