Asianet News BanglaAsianet News Bangla

তৃণমূল ছাত্রপরিষদের জন্মদিনের অনুষ্ঠানে থাকবেন মমতা, মঞ্চ দেখলেন অভিষেক

তৃণমূল ছাত্রপরিষদ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে সোমবার মেয়ো রেডে জনসভা হবে। এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেল দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছাত্র-যুবদের উদ্দেশ্যে ভাষণ দেবেন তিনি।  বর্তমানে পার্থ চট্টোপাধ্য়ায় ও অনুব্রত মণ্ডলকাণ্ডে কিছুটা হলেও চাপ বড়েছে তৃণমূল কংগ্রেসের

TMC leader Abhishek Banerjee visit meyo road ahead of tmcp foundation day bsm
Author
First Published Aug 29, 2022, 6:04 AM IST

তৃণমূল ছাত্রপরিষদ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে সোমবার মেয়ো রেডে জনসভা হবে। এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেল দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছাত্র-যুবদের উদ্দেশ্যে ভাষণ দেবেন তিনি।  বর্তমানে পার্থ চট্টোপাধ্য়ায় ও অনুব্রত মণ্ডলকাণ্ডে কিছুটা হলেও চাপ বড়েছে তৃণমূল কংগ্রেসের। এই অবস্থায় ছাত্র-যুবদের সভা ঘাসফুল শিবিরের কাছে যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেও মনে করছে রাজনৈতিক মহল। 

ইতিমধ্যেই সভার প্রস্তুতি শুরু হয়েছে জোর কদমে। মেয়ো রোডের গান্ধী মূর্তির পাদদেশে হবে তৃণমূল ছাত্র পরিষদের সভা। তার আগে রবিবার এই এলাকা পরিদর্শন করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন তাঁর সঙ্গে ছিলেন তৃণমূল ছাত্রপরিষদের সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য। ও দক্ষিণ কলকাতার তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি সার্থক বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই জেলাগুলি থেকে দলের প্রতিনিধিকা আসতে শুরু করেছেন। কলকাতার একাধিক স্থানে তাদের থাকার ব্যবস্থা করা হয়েছে দলের পক্ষ থেকে। রবিবার আচমতাই গান্ধী মূর্তির পাদদেশে আসেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়।  যাতে কিছুটা হলেও অবাক হয়েছেন অনেকে। 

কলকাতায় তৃণমূল কংগ্রেসের শেষ বড় সভাটি হয়েছিল ২১ জুলাই। সেই মঞ্চ থেকে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় তোপ দেগেছিলেন  রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপিকে। পাশাপাশি তাঁর নিশানা ছিল বাম ও কংগ্রেসও। কিন্তু বর্তমানে রাজ্য রাজনীতিতে কিছুটা হলেও বদল এসেছে। স্কুল শিক্ষক দুর্নীতিকাণ্ডে গ্রেফতার পার্থ চট্টোপাধ্য়ায়। জেলে রয়েছেন মমতা ঘনিষ্ট হিসেবে পরিচিত অনুব্রত মণ্ডলও এই অবস্থায় ছাত্র যুবদের মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্য়া কী বার্তা দেন তার অপেক্ষায় রয়েছে বিরোধী রাজনৈতিক শিবির। সম্প্রতি স্বাধীনতা দিবস অনুষ্ঠান উপলক্ষ্যে মমতা বন্দ্যোপাধ্য়ায় বেহালার অনুষ্ঠান থেকেই দলীয় নেতা পার্থ চট্টোপাধ্য়ায়ের দায় ঝেড়ে ফেলেছেন। বলেছেন আইন আইনের মত চলবে। তবে পাশে দাঁড়িয়েছেন অনুব্রত মণ্ডলের। পাশাপাশি কেন্দ্রীয় সরকারের তীব্র সমালোচনা করেছেন এজিন্সিগুলিকে ব্যবহার করার অভিযোগ তুলে।  

একের পর এক দুর্নীতির ঘটনা সামনে আসতে কিছুটা হলেও চাপ বাড়ছে রাজ্যের তৃণমূল কংগ্রেস সরকারের ওপর। আর সেই কারণেই তৎপর রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পঞ্চায়েত নির্বাচনের আগে ত্রিস্তরীয় পঞ্চায়েত ব্যবস্থায় শাসকদের নেতা কর্মীদের দুর্নীতি খুঁজতে নবান্ন ত্রিফলা নজরদারী চালাবে। পঞ্চায়েত নির্বাচনের আগে দলের ভাবমূর্তি উজ্জ্বল করতে রীতিমত কঠোর পদক্ষেপ নিয়েছে  নবান্ন। আগেই অবশ্য দলীয় নেতা কর্মীদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ থাকলে এফআইআর করার নির্দেশ দিয়েছেন তিনি। এখনও পর্যন্ত যা পরিস্থিতি তাতে ডিসেম্বরে পঞ্চায়েত ভোট হবে না। ভোট হবে আগামী বছর ফেব্রুয়ারি মাসের পরে। তেমনই খবর নির্বাচন কমিশন সূত্রে। 

পঞ্চায়েত ভোটের আগে দুর্নীতির অভিযোগে সক্রিয় নবান্ন, ত্রিস্তরীয় পঞ্চায়েত ব্যবস্থায় 'ত্রিফলা' নজরদারি

বিএসএফ বা কেন্দ্র ধর্ষণকাণ্ড নিয়ে একটিও কথা বলছে না, বাগদায় গিয়ে প্রশ্ন তৃণমূলের

'অভিনেত্রীকে বিয়ে করার ফল', বিরাট কোহলির মানসিক স্বাস্থ্য নিয়ে খোঁচা অনুষ্কা শর্মাকে

Follow Us:
Download App:
  • android
  • ios