Asianet News BanglaAsianet News Bangla

KMC Poll 2021: 'সবকটাই নাটক', পুরভোটের অশান্তি নিয়ে বিরোধীদের তোপ ফিরহাদের

'সব জায়গায় শান্তিপূর্ণ ভোট হচ্ছে, সবকটাই নাটক', বিরোধীদের তোপ দাগলেন ফিরহাদ হাকিম। এলাকার ৯০ শতাংশ মানুষের ভোট পাওয়ার আশা জানিয়েছেন তিনি। 

TMC Leader Firhad Hakim attacks to BJP CPIM on Kolkata Municipal Election 2021 RTB
Author
Kolkata, First Published Dec 19, 2021, 2:17 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

'সব জায়গায় শান্তিপূর্ণ ভোট হচ্ছে, সবকটাই নাটক', পুরভোটে (KMC Polls 2021) বিরোধীদের তোপ দাগলেন ফিরহাদ হাকিম। এলাকার ৯০ শতাংশ মানুষের ভোট পাওয়ার আশা জানিয়েছেন তিনি। তবে এদিন তোপ দাগার পাশাপাশি ভোটের উৎসবে লুচি আলুরদম আর জমিয়ে আড্ডার কথাও মনে করালেন ফিরহাদ (Firhad Hakim)।

ফিরহাদ হাকিম বলেছেন, সবকটাই নাটক হচ্ছে। সব জায়গায় শান্তিপূর্ণ ভোট হচ্ছে। নির্বাচন কমিশন নিরপেক্ষভাবে ভোট করছে। যথেষ্ট পুলিশ মোতায়েন রয়েছে। ওরা সবজায়গায় পোলিং এজেন্ট মাধ্যেমে বুথে ভিতরে বহিরাগতদের নিয়ে আসছে। আজ কাজ বিশেষ নেই। ভোট দেওয়ার পরে আজকে পাড়ায় একটু আড্ডা মারব। গরমের সময় থেকে এইসময়টায় নির্বাচন হওয়া কতটা ভাল, এর উত্তর দিতে গিয়ে তিনি বলেছেন, আপনাদের হয়তো মনে আছে, মেয়র হওয়ার পরে যে নির্বাচনটা লড়লাম, সেটাও জানুয়ারির ৬ তারিখে। এই মরশুমে ভোট হলে ভাল করে লুচি-আলুদম খেয়ে সবাই ভোট দিতে পারবেন। প্রার্থীদেরও ভাল লাগে যে, ঘুরলে ক্লান্ত হননা। আমরা এই সময়টা খুব উপভোগ করি। আমাদের চেতলায় ভোটটা সব সময় একটা উৎসবের মতো। সবার সঙ্গে সবার যোগযোগ আছে। তাই এখানে কোনও উত্তেজনা হয়না।' প্রসঙ্গত, শনিবারই পুরভোট শুরুর আগে কলকাতার ১১৩৯ বুথকে স্পর্শকাতর ঘোষণা করল নির্বাচন কমিশন। পুলিশ সূত্রে খবর, কলকাতা পুরসভা এলাকার ১৬ টি বরোতেই স্পর্শকাতর বুথ বলা চিহ্নিত করা হয়েছে। পুরসভার ভোটের জন্য একাধিক নয়া বিধি ঘোষণা করেছে রাজ্য নির্বাচন কমিশন। শহরের ১৪৪ টি ওয়ার্ডের ভোটগ্রহণের জন্য মোট ৪৯৫৯ টি বুথের ব্যবস্থা করা হয়েছে।  বিধি লঙ্ঘন করলে কড়া পদক্ষেপ নেওয়া হয়েছে বলে হুঁশিয়ারি কমিশনের।

আরও পড়ুন, KMC Polls 2021 Live: টাকি হাইস্কুলের সামনে দফায় দফায় বোমাবাজি, উত্তেজনা শিয়ালদহ স্টেশন চত্বরে 

এই নির্বাচনে কত মার্জিন পেলে ফিরহাদ হাকিম খুব তুষ্ট , এই প্রশ্নের উত্তরে ফিরহাদ হাকিম বলেছেন, 'আমার মার্জিনের দরকার নেই। যত ভোট হবে, সেখানে  আমার এলাকার অন্তত ৯০ শতাংশ মানুষ যাতে আমায় সমর্থন করে, নাহলে ভাবব আমার মধ্যেই কোনও ত্রুটি রয়েছে।' উল্লেখ্য,পুরভোট শুরু হতেই কলকাতার একাধিক ওয়ার্ডে ইতিমধ্যেই বিস্তর উত্তেজন ছড়িয়েছে। বিক্ষিপ্ত চিত্র দেখা গিয়েছে শহরের বিভিন্ন জায়গায়। অপরদিকে, নির্বাচনের দিন শহরের বিভিন্ন বুথের সামনে প্রার্থীদের হোর্ডিং দেওয়া ছবি থাকতে দেখা গিয়েছে। নির্বাচনী বিধি অনুযায়ী, বুথের সামনে ভোটের দিন কোনও প্রার্থীর ছবি রাখা যাবে না। সেই মতো বিভিন্ন বুথের থেকে প্রার্থীদের ছবি সরাতে তৎপর হয়েছে কলকাতা পুলিশ। চেতলায় ৮২ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী ফিরহাদ হাকিমের ছবি এদিন দেখা গিয়েছে শহরের একাধিক বুথের সামনে।

 

Follow Us:
Download App:
  • android
  • ios