Asianet News BanglaAsianet News Bangla

TMC in Kolkata: প্রতিষ্ঠা দিবসেই বর্ষবরণের আমেজ, তৃণমূল ভবনে দলীয় পতাকা উত্তোলন সভাপতি সুব্রত বক্সির

প্রতিষ্ঠা দিবসে অন্যায়ের বিরুদ্ধে লড়াইয়ের ডাক দিয়ে দলীয় কর্মী-সমর্থকের উদ্দেশ্যে বিশেষ বার্তা দিয়ে দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়। অন্যদিকে তৃণমূলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে শনিবার সকাল  দশটা নাগাদ তৃণমূল ভবনে দলীয় পতাকা উত্তোলন করলেন দলীয় সভাপতি সুব্রত বক্সি।

TMC President Subrata Boxi hoisted the party flag at Trinamool Bhaban
Author
Kolkata, First Published Jan 1, 2022, 1:20 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

নতুন বছরের নতুন আমেজ গায়ে মেখেই প্রতিষ্ঠা(TMC Foundation Day) দিবসে রাজ্যব্যাপী একাধিক কর্মসূচি নিয়ে ফেলেছে রাজ্যের শাসক দল তৃণমূল-কংগ্রেস। এমনকী রাজ্যে ছাড়িয়ে গোটা দেশেই চলছে উদযাপন পর্ব। এদিকে প্রতিষ্ঠা দিবসে অন্যায়ের বিরুদ্ধে লড়াইয়ের ডাক দিয়ে দলীয় কর্মী-সমর্থকের উদ্দেশ্যে বিশেষ বার্তা দিয়ে দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়(Trinamool supremo Mamata Banerjee)। অন্যদিকে তৃণমূলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে শনিবার সকাল  দশটা নাগাদ তৃণমূল ভবনে দলীয় পতাকা উত্তোলন(Party flag hoisted at Trinamool Bhaban) করলেন দলীয় সভাপতি সুব্রত বক্সি(President Subrata Boxi)। পাশাপাশি জাতীয় পতাকা উত্তোলন করেন তৃণমূল নেতা তথা মণীশ গুপ্ত(Trinamool leader Manish Gupta)। এদিকে প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে সাজ সাজ রব রয়েছে গোটা রাজ্য জুড়েই। জেলা ভিত্তিক সমস্ত কার্য্যলয়েই চলছে বিশেষ অনুষ্ঠান। তোলা হয়েছে দলীয় পতাকা।

অন্যদিকে প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে এদিন সকালে পরপর দুটি টুইট করতে দেখা যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে। যেখানে প্রথম টুইটে তাঁর দলের নেতা, কর্মী ও সমর্থকদের ২৪তম প্রতিষ্ঠা দিবস উদযাপনের জন্য শুভেচ্ছা জানান৷ ওই টুইট বার্তায় তিনি লেখেন, ‘‘তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসে আমি আমার সকল কর্মী, সমর্থক এবং মা-মাটি-মানুষ পরিবারের সদস্যদের শুভেচ্ছা জানাই৷ ১৯৯৮ সালের ১ জানুয়ারি আমাদের যাত্রা শুরু হয়েছিল৷ সেই দিন থেকে আমরা জনগণের সেবায় এবং তাঁদের কল্যাণে প্রতিনিয়ত কাজ করে চলেছি৷’’ অন্যদিকে পরের টুইটে মমতা লেখেন, “আমরা আরও একটি নতুন বছরে পা রাখলাম। আসুন সকল অন্যায়ের বিরুদ্ধে আমাদের লড়াইয়ে ঐক্যবদ্ধ থাকার অঙ্গীকার করি।” এই টুইটের মাধ্যমে তৃমমূল নেত্রী যে আদপে গেরুয়া শিবিরকেই নিশানা করেছেন তা আর বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন- নতুন বছরে নতুন উন্মাদনায় ঘাসফুল শিবির, প্রতিষ্ঠা দিবসে বিশেষ শুভেচ্ছা বার্তা মমতার

অন্যদিকে মমতা বন্দোপাধ্যায়ের নেতৃত্ব সদ্য শেষ হওয়া পুর নির্বাচনে বিপুল ক্ষমতায় কলকাতায় পৌরসভায় ফের ক্ষমতায় ফিরেছে তৃণমূল-কংগ্রেস। এমতাবস্থায় ১ জানুয়ারি তৃণমূলের প্রতিষ্ঠা দিবস উদযাপনের পাশাপাশি বর্ষবরণে তৃণমূল কর্মীদের বর্ষবরণের আমেজ যে বেশ আলাদা হবে তা আর বলার অপেক্ষা রাখে না। এদিকে বাংলার পাশাপাশি ১লা জানুয়ারি তৃণমূলের প্রতিষ্ঠাতা দিবসে ভার্চুয়ালী সভা আয়োজিত হবে গোয়া, ত্রিপুরা, মেঘালয়, হরিয়ানা, উত্তরপ্রদেশ, গুজরাটেও। সেখানে মমতা বন্দোপাধ্যায়ের বর্ক্তৃতার পাশাপাশি ভাষণ শোনা যাবে অন্যান্য নেতৃত্বেরও। এদিকে বিধানসভা ভোটে বাংলা জয়ের পর তৃণমূলের প্রধান লক্ষ্য এই মুহূর্তে দিল্লি। আর দিল্লি জয়ের উদ্দেশ্যেই এখন থেকে সর্বভারতীয় মঞ্চে বিজেপিকে টেক্কা দিতে কোমড় বেঁধে নেমে পড়েছে মমতা ব্রিগেড। বর্ষবরণের মাঝেও দেশজুড়ে দেখা যাচ্ছে সেই ছবিই।  

Follow Us:
Download App:
  • android
  • ios