দিল্লি হিংসার প্রতিবাদে এবার মাঠে নামছে তৃণমূল কংগ্রেস। আগামী বুধবার থেকেই রাজ্য় জুড়ে ধিক্কার মিছিলের ডাক দিয়েছেন তৃণমূল নেত্রী। রাজ্য়ের প্রতিটি ব্লকে চলবে এই মিছিল। সোমবার নেতাজি ইন্ডোরের সভা থেকেই মিছিলের নামকরণ করেন মুখ্যমন্ত্রী। এই ধিক্কার মিছিলের নাম হবে ছিঃ ছিঃ। 

দিল্লিতে পরিকল্পিতভাবে গণহত্যা হয়েছে, হিংসা নিয়ে বিজেপিকে আক্রমণ মমতার

এদিন সভামঞ্চ থেকে মুখ্যমন্ত্রী বলেন, স্বৈরাচারী সরকার বিদায় না করা পর্যন্ত সংগ্রাম চলবে। কিন্তু কেউ যেন আইন নিজের  হাতে তুলে না নেন।  মাধ্য়মিক পরীক্ষা শেষ, বুধবার থেকে বিজেপির বিরুদ্ধে ধিক্কার মিছিলে নামতে হবে। এক ঘণ্টা করে মিছিল হবে সমস্ত ব্লকে। এই ধিক্কার মিছিলের নাম হবে ছিঃ ছিঃ। এই বলেই অবশ্য থেমে থাকেনিন তৃণমূল নেত্রী। তিনি বলেন, ওরা নানাভাবে প্ররোচনা দেবে। আপনারা তাতে পা দেবেন না। ওদের ফর্মুলা খেলা-খেলা যুদ্ধ লাগিয়ে ভোট জিতে পালিয়ে যাও। আমরা বিজেপির মতো ঘৃণা শেখাব না, ভালবাসতে শিখব।

বাংলায় 'গোলি মারো' বলতেই গ্রেফতার করেছি,অমিত শাহকে নিশানা মমতার

এদিন মঞ্চ থেকে তৃণমূল নেত্রী বলেন,ঘাসফুলের বিকল্প ঘাসফুলই।  এদিন সভার শুরুতেই দিল্লিতে মৃতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে নীরবতা পালন করেন মমতা। পর দিল্লিতে হিংসার জন্য কাঠগড়ায়  দাঁড় করিয়েছেন অমিত শাহকে।  প্রশ্ন তুলেছেন দিল্লির হিংসার বিরুদ্ধেও। মমতা বলেন, পরিকল্পনা করে গণহত্যা হয়েছে দিল্লিতে। পুলিস, সেনা, আধা সেনা থাকা সত্ত্বেও কীভাবে এই হিংসা হল তা নিয়ে প্রশ্ন তুলেছেন তৃণমূল সুপ্রিমো।

তৃণমূল থেকে রাজ্য়সভায় প্রশান্ত কিশোর, এখনও সিদ্ধান্ত নেননি বললেন পিকে

রাজনৈতিক  ভাষণে প্রথম থেকেই অনুরাগ ঠাকুরের স্লোগানকে হাতিয়ার  করেন মমতা। তিনি বলেন, কে গদ্দার মানুষ ঠিক করবে। আমার রাজ্যে এ রকম স্লোগান দেওয়া মাত্রই গ্রেফতার করিয়েছি। অথচ দিল্লিতে এই সব বলেও সবাই পার পেয়ে গিয়েছে।  প্রতিদিন নালা খুলছে আর একটা করে মৃতদেহ বেরোচ্ছে। এর জবাব দিতে হবে ওদের।