বুধবার নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর অবধি মেট্রোর ট্রায়াল রান শুরু। 'বিশেষ যাত্রী' নিয়ে মেট্রো ছুটবে দক্ষিণেশ্বর। তবে এই বিশেষ যাত্রী আর কেউ নন, তাঁরা রেলের আধিকারিক এবং উপস্থিত থাকবেন জিএম। উল্লেখ্য, সর্বসাধারনের জন্য চালু হলেই কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর মেট্রোর ভাড়া হবে ৩০ টাকা। 

আরও পড়ুন, আজ শুভেন্দু-গড়ে তৃণমূলের সভা, কেন যাবেন না শিশির অধিকারী


উল্লেখ্য, বুধবার দক্ষিণেশ্বর অবধি মেট্রোর ট্রায়াল রান শুরুর আগে স্টেশন ঘুরে দেখেছেন মেট্রো রেলের আধিকারীকরা।  মন্দিরের আদলে তৈরি দক্ষিণেশ্বর মেট্রো স্টেশনে গেলে পুরোপুরি ভালালাগা তৈরি হবে মায়ের মন্দিরে প্রবেশের মতোই। ট্রায়াল রান মাস দুয়েকে চলার পর কমিশনার অফ সেফটির সবুজ সঙ্কেত মিললেই যাত্রী নিয়ে নয়া রুটে মেট্রো চলা শুরু করবে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর মেট্রোর ভাড়া হবে ৩০ টাকা। 

আরও দেখুন, Election Live Update- কাঁথিতে আজ জনসভা সৌগত-ফিরহাদের, পাল্টা চ্যালেঞ্জ দিতে প্রস্তুত শুভেন্দু

 

প্রসঙ্গত, প্রথমে চলতি বছরের পুজোর আগেই পরিষেবা শুরু করার লক্ষমাত্রা নিয়েছিল মেট্রো। কিন্তু করোনা ভাইরাস সহ একাধিক কারণে তা পিছিয়ে যায়। পরবর্তীতে কালীপুজোর পরেই মেট্রো চালু করা হবে বলে দাবি করে মেট্রো রেল। যদিও সেটাও পিছিয়ে যায় পরবর্তীতে। তবে এখন সেসব বাঁধা পেরিয়ে নতুন সূর্য উঠেছে।উল্লেখ্য, দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো শুরু হলে, উত্তর ২৪ পরগনার পাশাপাশি হাওড়া এবং হুগলি জেলার মানুষেরাও উপকৃত হবে। খুব কম সময়েই তারা পৌঁছে যেতে পারবে মধ্য কিংবা দক্ষিণ কলকাতায়।

আরও পড়ুন, 'আমরা রেশনের চাল খাই-শুধু ওনার জন্যই মিনিকেট এনেছিলাম', শাহ যেতেই অন্য রূপ বাসুদেব বাউলের