নোবেলজয়ী অমর্ত্য় সেন ও অভিজিৎ বন্দ্য়োপাধ্য়ায় হলেন বাঙালির গর্ব । আর এবার সেই নোবেল জয়ীদের নামেই নামকরন হতে চলেছে কলকাতার দুটি পার্কের। ১০১ নম্বর ওয়ার্ডের গাঙ্গুলিবাগানের কাছে কুসুম কানন, ফুলবাগান এবং রবীন্দ্রপল্লী পার্কের নাম বদল হচ্ছে। এই ওয়ার্ডে মোট তিনটি পার্কের নাম বদলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

আরও পড়ুন, মিথ্য়ে বললেই ধরা পড়বেন, 'বডি ক্য়ামেরা' আনছে কলকাতা পুলিশ

গাঙ্গুলি বাগানের 'কুসুম কানন' নাম পরিবর্তন করে নাম দেওয়া হচ্ছে 'অমর্ত্য় সেন শিশু উদ্য়ান' এবং' ফুল বাগান পার্ক'-র নাম বদলিয়ে হচ্ছে 'অভিজিৎ বিনায়ক ব্য়ানার্জি শিশু উদ্য়ান'। আর রবীন্দ্র পল্লীর একটি পার্কের নাম বদলে 'সত্য়জিত রায় শিশু উদ্য়ান' করা হচ্ছে। চলতি বছরের ডিসেম্বর মাসেই পার্কগুলির উদ্ভোদনের পরিকল্পনা নেওয়া হয়েছে। তাই নতুন করে ঢেলে সাজানো হচ্ছে এই পার্কগুলিকে। প্রস্তুতি পর্ব প্রায় শেষের পথে। এই তিনটি পার্ক তৈরিতে মোট খরচ পড়ছে প্রায় ৬০ লক্ষ টাকা।

আরও পড়ুন, চিনা মাঞ্জায় কাটছে গলা,বাইকারদের বাঁচাতে নয়া প্রস্তাব মা উড়ালপুলে

পৌরসভা সূত্রে জানা গিয়েছে যে, দুজন নোবেলজয়ীকে সম্মান জানাতেই তাদের নামে রাস্তা ও উদ্য়ান নামকরনের পরিকল্পনা নিয়েছে পুর প্রশাসন। অবশ্য় রাস্তার নাম নিয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। কাউন্সিলর বাপ্পাদিত্য দাশগুপ্ত জানিয়েছেন যে, বাংলার দুই নোবেলজয়ী এবং সত্যজিৎ রায়কে সম্মান জানাতেই তাদের এই উদ্যোগ।