রবিবার থেকে নবান্নে শুরু হল স্যানিটাইজেশন। রাজ্যের প্রথম করোনা আক্রান্ত যুবকের মা হলেন বিশেষসচিব। এবং লন্ডন ফেরত আমলার ছেলে বহু সময় কাটিয়েছিলেন নবান্নে মা-এর ঘরে।  করোনা পজিটিভ রিপোর্ট আসার পর ওই ঘরটা জীবাণুমক্ত করা হয়। কিন্তু নবান্নের পুরো বিল্ডিংটা তখন স্য়ানিটাইজড করা হয়নি। এবার তাই মুখ্য়মন্ত্রীর নির্দেশে পুরো নবান্নতেই শুরু হয়েছে  স্যানিটাইজেশন।

আরও পড়ুন, এমআর বাঙ্গুরের আইসোলেশন ওয়ার্ডে ৫ রোগীর মৃত্যু, কারণ জানতে অপেক্ষা নমুনা পরীক্ষার রিপোর্টের

সূত্রের খবর, রাজ্য়ের মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের নির্দেশে নবান্নের পুরো ১৪ তালা বিল্ডিংটাই স্যানিটাইজেশন শুরু হয়েছে রবিবার থেকে। চলবে সোমবার পর্যন্ত। মন্ত্রী, আমলা, কর্মী, নিরাপত্তাকর্মী মিলিয়ে নবান্নে প্রতিদিনই ভিড় লেগেই থাকে। পাশাপাশি এঁদের সঙ্গেই নবান্নে যাতায়াত করেন বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিনিধিরাও। ফলে করোনা ভাইরাসের সংক্রমণের আশঙ্কা রয়েছে। তাই পুরো নবান্নেকেই স্যানিটাইজেশনের নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন, পার্ক সার্কাসের বেসরকারি হাসপাতালে প্রৌঢ়ের মৃত্য়ু, করোনা রিপোর্ট পজিটিভ আসতেই অভিযোগ তুলল পরিবার
 
অপরদিকে, রাজ্যের প্রথম করোনা আক্রান্ত যুবকের মা হলেন, নবান্নে কর্মরত বিশেষ-সচিব। এদিকে কোভিড-১৯ আক্রান্ত ছেলেকে নিয়ে লন্ডন থেকে কলকাতায় ফিরে তিনি নবান্নে গিয়ে বৈঠক করেন। ঘটনা প্রকাশ্য়ে আসার পর ভবনের যে অংশে তিনি গিয়েছিলেন সেই অংশ স্যানিটাইজ করা হয়েছিল। কিন্তু পুরো বাড়ি স্যানিটাইজ করা হয়নি। তাই এবার নবান্নের মানুষদের সুরক্ষার কথা মাথায় রেখেই স্যানিটাইজেশনের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।  ‌‌  

 

 

এনআরএস-র আরও ৪৩ জন স্বাস্থ্য কর্মীর রিপোর্ট নেগেটিভ, স্বস্তিতে হাসপাতাল কর্তৃপক্ষ

করোনার রোগী সন্দেহে বৃদ্ধকে বেধড়ক মার, স্যালাইনের চ্যানেল করা হাতে দড়ি পড়ালো মানিকতলাবাসী

করোনায় আক্রান্ত এবার কলকাতার ২ ফুটপাথবাসী, হোম কোয়ারেন্টাইনে উদ্ধারকারীরা