কেন্দ্রীয় সরকার এবং বিজেপি নেতাদের বিরুদ্ধে বাংলার জাতীয়তাবোধ এর উপর আঘাত করার গুরুতর অভিযোগ আনলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে হুঁশিয়ারি দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বাংলা জাতীয়তাবোধে আঘাত করলে বাংলা ছেড়ে কথা বলবেনা। বৃহস্পতিবার নবান্নে প্রশাসনিক বৈঠকের নাম না করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের রাজ্য সফর নিয়ে কটাক্ষ করেন তিনি। একই সঙ্গে তার মন্তব্যের সমালোচনা করে তিনি বলেন, "আমাদের শিক্ষা সবাইকে সম্মান করা। মানবিকতা আমাদের ধর্ম। বাইরের কিছু মানুষ এসে যদি মনে করে বাংলাকে ধ্বংস করে দেবে এটা হবে না। বাংলা এটা মেনে নেবে না। বাংলার জাতীয়তাবোধকে আক্রমন করার চেষ্টা করলে আমরা ছেড়ে কথা বলবো না। 

এই কথা বলার পাশাপাশি পাল্টা আক্রমণ করেছেন কেন্দ্রীয় সরকারকে, তিনি বলেছেন, ঝড়ের পাওনা টাকা আমাদের দেয়নি সরকার। আমরা সীমান্ত এলাকায় থাকি। আমাদের আন্তর্জাতিক সীমান্ত আছে। এই হিসাবে দেখতে গেলে বাংলা খুবই গুরুত্বপূর্ন। বাংলা সবাইকে নিয়ে এক সঙ্গে থেকে কাজ করতে পারে।

একই সঙ্গে তিনি বলেন, বারবার বাংলা নিন্দা করা হচ্ছে। আমরা কোন রাজ্য সরকারের নিন্দা করি না। সবাই চেষ্টা করছে করোনা সংক্রমণ কমিয়ে আনার জন্য। এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, আমাদের এখানে কাজ করতে গিয়ে অনেক সরকারি কর্মী অফিসার মারা গেছে, এই সব আমাদের মনে রাখতে হবে। এতো কিছুর পরেও আমাদের ভালো কাজ হচ্ছে। সেই কারণে বাংলাতে ডিসচার্জ রেট অনেক বেশি হয়েছে।