রাজ্য-রাজ্যপালের সংঘাত এবার প্রভাব ফেলল রাজভবনের সংসারে। সংসার চালাতে 'হাউজ হোল্ড' খাতে আরও ৫৩ লক্ষ টাকা চেয়েছেন রাজ্যপাল। মোট ৩ টি খাতে অতিরিক্ত এই টাকা চেয়ে পাঠিয়েছেন রাজ্যপালের সচিব সতীশ তিওয়ারি।

আরও পড়ুন, পুজোর আগেই গঙ্গা বক্ষে ভ্রমণ শুরু, ৯০ মিনিটের নস্টালজিয়া মাত্র ৩৯ টাকায়



এদিকে ২৫ সেপ্টেম্বর স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্য়োপাধ্যায় রাজ্যভবনে চিঠি লিখে জানিয়েছেন, করোনার কারণে ব্যয় সঙ্কোচের পথে হাঁটছে রাজ্য। তাই কোনও দফতরকেই অতিরিক্ত বরাদ্দ দেওয়া সম্ভব নয়। এই চিঠি পেতে চাপে পড়েছেন রাজভবনের কর্তারা। রাজভবনের অন্দর সামলাতে আর বেশি টাকা নেই। এমন পরিস্থিতি নবান্নও না করে দিয়েছে। কী চলবে সংসার, ভেবেই কুল পাচ্ছেন না রাজভবনের কর্তারা। এ প্রসঙ্গে রাজ্যপাল জগদীপ ধনখড় বলেন,' রাজ্য সরকার, রাজভবনকে নিষ্ক্রিয় করে দেবার চেষ্টা করছে। রাজভবনে এখন ১ জন আইএএস এবং ১ জন ডব্লুবিসিএস কাজ অফিসার করেন। ৫০ শতাংশ কর্মী নেই। তহবিলের প্রশ্নে যুক্তিপূর্ণ সমাধানের জন্য যথাস্থানে আলোচনা করব। রাজভবনের মর্যাদা কিছুতেই ক্ষুন্ন হতে দেব না।'

 

আরও পড়ুন, ভিসা ছাড়াই বিশ্ব-ভ্রমণ, বহাল তবিয়তে এই ১৬ টি দেশে ঘুরে আসতে পারবেন ভারতীয়রা, দেখুন ছবি

এদিকে, অর্থ দফতর সূত্রে খবর, ২০২০ থেকে ২১ অর্থবর্ষে রাজ ভবনের জন্য সাড়ে ১৬ কোটি টাকার বাজেট করা হয়েছে। এদিকে করোনা আসায় অর্থ দফতর বেতন- পেনশন ছাড়া সব খাতেই ৫০ শতাংশ কমিয়ে ফেলা হয়েছে। আর সেই তালিকায় বাদ যায়নি রাজভবনও।

 

আরও পড়ুন, যৌন জীবনে কমে দ্বিতীয়বার হার্ট অ্যাটাকের প্রবণতা, বলছে প্রায় ৫০০ কাপলের সার্ভে রিপোর্ট

      

 

হেরেই খুশি বাকিরা, করোনায় সবাই পিছনে ফেলে এগিয়ে কলকাতা-উত্তর ২৪ পরগণা

বিষম খেয়ে শিশু মৃত্যু, হাসপাতালকে জরিমানা কমিশনের, কোভিড-ক্রাইমে ফের অভিযুক্ত ডিসান

চিকিৎসা সংক্রান্ত খরচ গোপন, কলকাতার ৬ হাসপাতালের বিরুদ্ধে মামলা স্বাস্থ্য কমিশনের

কোভিড আক্রান্তের ফ্ল্য়াটে ঝুলল তালা, বিপাকে পরিবার, রইল করোনা ক্রাইমের সাতকাহন