Asianet News BanglaAsianet News Bangla

Weather Report: রাতেও মেঘের মাঝেই থাকবে মহানগর, আগামী ২৪ ঘন্টায় বৃষ্টি বাড়বে কলকাতায়

শনিবারের বিকেল পেরিয়ে সন্ধ্যা, এখনও মেঘের আনাগোনা শহরতলিতে। হাওয়া অফিস জানিয়েছে,  নিম্নচাপের জেরে  রবিবার বৃষ্টির পরিমাণ বাড়বে কলকাতা,  ১৫ তারিখ অবধি বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে ।

 

WB temperature will  increased tonight  Rain fall  forecast  in kolkata and South Bengal RTB
Author
Kolkata, First Published Nov 13, 2021, 5:39 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শনিবারের বিকেল পেরিয়ে সন্ধ্যা, এখনও মেঘের (Partial Cloud)আনাগোনা শহরতলিতে। (Weather Office) হাওয়া অফিস জানিয়েছে,  নিম্নচাপের জেরে  প্রচুর পরিমাণে জলীয়বাষ্প প্রবেশ করছে দক্ষিণবঙ্গে। ১৫ তারিখ অবধি দক্ষিণবঙ্গে বৃষ্টি (Rain) হবে। রবিবার বৃষ্টির পরিমাণ বাড়বে কলকাতাতেও (Kolkata)।

আরও পড়ুন, Satabdi Roy: 'দ্য জঙ্গিপুর ট্রায়াল'-র শুটিংয়ে শতাব্দী, ফের রুপোলি পর্দায় অভিনেত্রী-সাংসদ

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, এই মুহুর্তে নিম্নচাপ অক্ষরেখা তামিলনাড়ু থেকে পশ্চিমবঙ্গ পর্যন্ত বিস্তৃত উড়িষ্যা এবং অন্ধপ্রদেশের উপর দিয়ে। এর ফলে প্রচুর পরিমাণে জলীয়বাষ্প প্রবেশ করছে দক্ষিণবঙ্গের উপর। তার জন্যই ১৩ তারিখ থেকে ১৫ তারিখ অবধি দক্ষিণবঙ্গে বৃষ্টি হবে। এদিন দক্ষিণবঙ্গের সব জায়গাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। আগামীকাল বীরভূম, নদীয়া, দুই বর্ধমান, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, জেলায় বেশি বৃষ্টি হবে। ১৫ তারিখ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে।এর ফলে দিনের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ থেকে ৪ ডিগ্রি কম থাকবে। কিন্তু রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ থেকে ৩  ডিগ্রি বেশি থাকবে। মেঘলা থাকবার জন্য রাতে তাপমাত্রা কমবে না। কলকাতায় আজ সারাদিন মেঘলা থাকবে। দিনের তাপমাত্রা ২৭ ডিগ্রি ও রাতের তাপমাত্রা ২৪ এর আশে পাশে থাকবে। রবিবার কলকাতায় বৃষ্টির পরিমাণ একটু বাড়বে । উত্তরবঙ্গের সামান্য বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। যদিও হাওয়া অফিস আগেই জানিয়েছিল,  দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে আবহাওয়ার পরিবর্তন হতে পারে  ।দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপ দক্ষিণ-পূর্ব আরব সাগরে অবস্থান করছে। এটি ক্রমশ  উত্তর পশ্চিম দিকে এগিয়ে পূর্ব মধ্য আরব সাগরের দিকে যাবে। এটি শক্তি বাড়িয়ে  উত্তর-পশ্চিম দিকে এগোবে। হাওয়া অফিস আরও জানিয়েছে, এই মুহূর্তে  গোটা পূর্ব ভারতে উত্তর-পশ্চিমে শীতল হাওয়ার প্রভাবে তাপমাত্রা অনেকটা নেমে গিয়েছে। 

আরও পড়ুন, Goa: অর্পিতার আসনে ফেলেইরিও, তৃণমূলের নয়া রাজ্যসভার সাংসদ গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩০.৮ ডিগ্রি সেলসিয়ার্স।স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩.৩ ডিগ্রী। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি উপরে।অপরদিকে, এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের  সর্বোচ্চ পরিমাণ ছিল ৯২ শতাংশ।   সর্বনিম্ন ৫১  শতাংশ ছিল বলে জানিয়েছে হাওয়া অফিস। শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩১.৪ ডিগ্রি সেলসিয়ার্স। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২.২ ডিগ্রী। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নীচে।অপরদিকে, এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের  সর্বোচ্চ পরিমাণ ছিল ৯১ শতাংশ।   সর্বনিম্ন ৪৫  শতাংশ ছিল বলে জানিয়েছে হাওয়া অফিস। বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.০ ডিগ্রি সেলসিয়ার্স। সর্বনিম্ন তাপমাত্রা ছিল  ১৯.৭ ডিগ্রী। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে।অপরদিকে, এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের  সর্বোচ্চ পরিমাণ ছিল ৯৬ শতাংশ।   সর্বনিম্ন ৪৪  শতাংশ ছিল বলে জানিয়েছে হাওয়া অফিস। 

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios