রাজ্যে আবারও নামবে পারদ। ২ থেকে ৩ ডিগ্রি অবধি নামতে পারে তাপমাত্রা এমনটাই জানান দিল আলিপুর আবহাওয়া দপ্তর। মাঘের শুরুতে তাপমাত্রার পারদ বাড়তে থাকলেও আবারও একবারের জন্য থমকে গেল শীত। রাজ্য-সহ কলকাতা শহরবাসী আবারও একবার অনুভব করবে শীতের হিমেল পরশ। আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী আগামী ২থেকে ৩ দিন অবধি থাকবে এই তাপমাত্রা।

আরও পড়ুন- বুদ্ধিজীবীরা উচ্ছিষ্টভোগী-ভাত ছড়ালে কুড়িয়ে খায়, জয়প্রকাশের মন্তব্য়ে জোর বিতর্ক

গত সপ্তাহের শেষের দিকে বৃদ্ধি পেতে শুরু করে তাপমাত্রা। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে তাপমাত্রার পারদ বৃদ্ধির ফলে উত্তরের হাওয়া প্রবেশ করতে পারছিল না। যার ফলেই কমতে শুরু করেছিল শীতের প্রকোপ। তবে আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী আগামী দু-তিন দিনের জন্য হলেও ফিরছে শীতের আমেজ। আগামী দুই দিনের তাপমাত্রা নামবে ৩ ডিগ্রি সেলসিয়াস। কলকাতায় আজ থাকবে আংশিক মেঘলা আকাশ। যার ফেল তাপমাত্রা আজ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা  ৬.৮ ডিগ্রী সেলসিয়াসের আশেপাশে। যা স্বাভাবিকের ৩ ডিগ্রি ওপরে। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.৬ ডিগ্রী সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি ওপরে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৪৮ থেকে ৯৪ শতাংশ অবধি।

 

 

আরও পড়ুন- বঙ্গরত্ন পাচ্ছেন টেবিল টেনিস তারকা, ভারতী ঘোষকে পুরষ্কৃত করবেন মুখ্যমন্ত্রী

আবহাওয়া দপ্তরের তরফ থেকে এও জানা গিয়েছে, পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব আগামীকাল থেকে বৃষ্টি এবং তুষারপাতের সম্ভাবনা রয়েছে জম্মু কাশ্মীর হিমাচল প্রদেশ উত্তরাখন্ডে। এর জন্য আগামী দুদিন ঘন কুয়াশার প্রভাব দেখা দেবে উত্তরবঙ্গে। একইসঙ্গে দক্ষিণবঙ্গেও থাকবে মাঝারি থেকে বিক্ষিপ্ত ঘন কুয়াশার প্রভাব। জম্মু-কাশ্মীরে আজ ঢুকছে আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা। এর প্রভাবে আবারও বদল হতে পারে আবহাওয়া। আগামী দু-তিন দিনে পাঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, বিহার, ঝাড়খন্ডে রয়েছে ঘন কুয়াশার আগাম সতর্কতা।