কলকাতা-সহ রাজ্য জুড়ে আজও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস। বসন্তের চলাকালীন আবহাওয়ার খামখেয়ালিপনা চলছে কলকাতা সহ গোটা রাজ্য জুড়ে। দক্ষিণবঙ্গে বুধবার থেকেই শুরু হয়েছে বৃষ্টি। আগামীকাল রবিবার থেকে আবহাওয়া উন্নতির সম্ভাবনা রয়েছে এমনটাই জানাল আলিপুর আবহাওয়া দপ্তর। উত্তর বঙ্গের ৫টি জেলায় যেমন দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, কালীনপঙ, আলিপুরদুয়ার  ও দক্ষিণ বঙ্গেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি এবং ঝড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন- বেনজির অসভ্যতা, বিতর্কিত বসন্তোৎসবের দায় নিয়ে পদত্যাগ রবীন্দ্রভারতীর উপাচার্যের

আজ সকাল থেকেই কলকাতায় মেঘলা আকাশ। আজ সকালের সর্বনিম্ন তাপমাত্রা ২১ ডিগ্রি সেলসিয়াস স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৯.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নীচে। বাতাসে আদ্রতার পরিমাণ ৩৮ থেকে ৯৫ শতাংশ। গত ২৪ ঘন্টায় শহরে বৃষ্টি হয়েছে ১৭.২ মিমি। আগামীকাল রবিবার থেকে আবহাওয়ার উন্নতির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। সোমবার ও মঙ্গলবার দোল ও হোলির দিনে আকাশ পরিষ্কার থাকবে। সেদিনে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। উত্তর-পশ্চিম হওয়ার দাপট বৃদ্ধি পাবে। সকাল ও রাতের দিকে হালকা ঠান্ডা অনুভূত হবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন- করোনা মোকাবিলা নিয়ে রাজ্যবাসীকে আশ্বাস মুখ্যমন্ত্রীর, খোলা হল হেল্পলাইন নম্বর

পশ্চিমবঙ্গের মতই শনিবার পর্যন্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে উত্তর ভারতের জন্মু-কাশ্মীর, লাদাখ, হিমাচলপ্রদেশ ও উত্তরাখণ্ডে। তৈরি হয়েছে নতুন করে তুষারপাতের সম্ভাবনাও। ভারি বৃষ্টি হতে পারে পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়ে। পাশাপাশি উত্তরপ্রদেশ, ছত্রিশগড় ও ঝাড়খণ্ডেও রয়েছে বৃষ্টির সম্ভাবনা। প্রতিবেশী ওড়িশাতে দমকা হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা।