শহর কলকাতায়, সোমবার পর্যন্ত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে উত্তরবঙ্গের দার্জিলিং ও সংলগ্ন এলাকায় আরও ৪৮ ঘন্টা বৃষ্টির পূর্বাভাস। উত্তরবঙ্গের বাকি জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই। শীতের আমেজ থাকবে সোমবার পর্যন্ত। মঙ্গলবার থেকেই আবহাওয়ার পরিবর্তনের সম্ভাবনা রয়েছে।

 

 

আরও পড়ুন, কলকাতায় যাদুঘরের জন্য় বাড়তি বরাদ্দ, তামিলনাড়ুতেও প্রত্নতাত্ত্বিক সংগ্রহশালা

আজ শনিবার, শহর কলকাতার আকাশ রাতেও  পরিষ্কার থাকবে । আজ সর্বনিম্ন তাপমাত্রা  ১৩.৫ ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা   ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৪.৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক    ৯৩ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম  ৪৬ শতাংশ।  এই মুহূর্তে শহরের তাপমাত্রা ২৪  ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন, দূষণমুক্ত করতে ৪৪০০ কোটি টাকা বরাদ্দ, ঘোষণা কেন্দ্রীয় অর্থমন্ত্রীর

আবহাওয়া দপ্তর সূত্রে খবর,  ৩ ফেব্রুয়ারি, সোমবার পর্যন্ত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। শনি ও রবি কলকাতায় ১৩ ডিগ্রির কাছাকাছি তাপমাত্রা থাকবে।  দক্ষিনবঙ্গের অন্যান্য জেলাতেও ফের নেমেছে পারদ। শুক্রবার আসানসোলের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৩ ডিগ্রি সেলসিয়াস। বাঁকুড়ায় ১৩.৭, বর্ধমানে ১৪.৮, পানাগড়ে ১৩.৪, শ্রীনিকেতনে ১২.৩ ডিগ্রি সেলসিয়াসে নেমেছে পারদ। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, শনিবার আরও কিছুটা পারদ নামার সম্ভাবনা রয়েছে। উত্তর-পশ্চিম ভারতের রাজ্য গুলির সঙ্গে মধ্য ও পূর্ব ভারতের রাজ্যগুলিতে আগামী সপ্তাহে বৃষ্টির সম্ভাবনা।