সোমবার দোলউৎসবের মতই মঙ্গলবার হোলিতে ঝলমলে রোদ থাকবে কলকাতা সহ গোটা বঙ্গে। পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। রোদ ঝলমলে আবহাওয়া থাকলেও চাঁদিফাটা গরম থাকবে না বলেই জানাচ্ছে হাওয়া অফিস। ফলে মনোরম আবহাওয়াতেই এবার দোলের পর হোলি কাটাকে পারবে বঙ্গবাসী।

মঙ্গলবার অর্থাৎ হোলির দিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নিচে। সোমবার অর্থাৎ দোলের দিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নিচে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৩৭ থেকে ৯৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়নি শহরে। 

আরও পড়ুন: করোনা আতঙ্কের মাঝেই রঙিন হোলি, শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী-রাষ্ট্রপতি

তবে হোলিতে রোদ ঝলমলে আবহাওয়া থাকলেও ফের পশ্চিমী ঝঞ্ঝার ভ্রুকুটির কথা জানাচ্ছেন আবহবিদরা। ফলে চলতি সপ্তাহের শেষেই ফের আবহাওয়ার পরিবর্তন হতে পারে। বৃহস্পতিবার থেকে ফের বৃষ্টির সম্ভাবনা। 

আরও পড়ুন: এবার হাতে স্যুটকেস নিয়ে রঙের উৎসবে হাজির 'করোনাসুর', হোলিকা দহনে পুড়ল কুশপুতুল

আবহাওয়া দফতর জানাচ্ছে ফের একটি পশ্চিমী ঝঞ্ঝা মঙ্গলবার রাতে উত্তর-পশ্চিম হিমালয়ে ঢুকছে। যার জেরে বুধবার থেকে জম্মু-কাশ্মীর  সহ দেশের উত্তর-পশ্চিমের রাজ্যগুলিতে আবহাওয়ার পরিবর্তন দেখা দেবে। আর বৃহসপ্তিবার আবহাওয়ার পরিবর্তন হবে মধ্য ও পূর্ব ভারতের রাজ্যগুলিতে। ফলে বৃহস্পতিবার ফের রাজ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।