কলকাতা সহ রাজ্য়ে ঝড়-বৃষ্টির পূর্বাভাস। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,বজ্রবিদ্য়ুৎ সহ হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা এবং সঙ্গে ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝড় হওয়ার পূর্বাভাস। বুধবারের সন্ধ্য়ের পর ঝড়-বৃষ্টির সম্ভাবনা পশ্চিমের বেশ কিছু জেলাতেও। 

আরও পড়ুন, পরীক্ষা শুরুর এক ঘণ্টা যাওয়া যাবে না শৌচাগারে, নয়া বিধি উচ্চমাধ্যমিকে

বুধবার, শহর কলকাতার আকাশ আজ আংশিক মেঘলা থাকবে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ২২.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ৩১.০ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১.০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক  ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম  ৩৬ শতাংশ। অপরদিকে সোমবার, শহর কলকাতার  সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল  ৩০.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম।গতসপ্তাহে শনিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ছয় ডিগ্রি কম।  বুধবার এই মুহূর্তে শহরের তাপমাত্রা ৩১ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন, দোলের পরেই সুখবর, একলাফে দাম কমল পেট্রোল-ডিজেলের

আবহাওয়া দফতর জানিয়েছে, পশ্চিমি ঝঞ্জার ফলে ১২ তারিখ দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলা গুলোতে বৃষ্টি হবে। ১৩ এবং ১৪ কলকাতা সহ দক্ষিণ বঙ্গের বাকি জেলা গুলোতে বৃষ্টি হবে। তুলনামূলকভাবে বেশি বৃষ্টি হবে ১৩ তারিখ। সাথে থাকবে দমকা হওয়ার প্রভাব। আগামী কাল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা  থাকবে ২৩ ডিগ্রি সেলসিয়াস ও সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩০ থেকে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। ১২ তারিখ উত্তরবঙ্গে হালকা বৃষ্টি ও তারপর ১৩ থেকে উত্তরবঙ্গে সব জেলাতেও বৃষ্টি হবে।

আরও পড়ুন, ২০০টির কাছাকাছি শূন্য় পদ, পুরভোটের আগে ফের শিক্ষক নিয়োগ রাজ্যে