কলকাতায় আজ ভোরের দিকে কুয়াশা থাকলেও বেলা বাড়ার সঙ্গে আকাশ পরিষ্কার হয়ে যায়। বুধবার ভাল মতই শীত পড়েছে শহরে। সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৪ ডিগ্রী সেলসিয়াস। এদিকে গত মঙ্গলবার থেকে  নতুন করে শুরু হয়েছিল শীত। ফলে বেশ জাঁকিয়েই ঠাণ্ডা পড়তে শুরু করেছে কলকাতা-সহ গোটা রাজ্যে। কিন্তু আবহাওয়া দফতর আগেই জানিয়েছিল, আজ বুধবার পর্যন্ত থাকবে এই শীতের আমেজ।

আরও পড়ুন, প্লেসমেন্টে নতুন রেকর্ড আইআইএম কলকাতার, গড় বেতন ২৮ লক্ষ

আজ বুধবার , শহর কলকাতার আকাশ  রাতের দিকেও মেঘলা থাকবে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৪ ডিগ্রী সেলসিয়াস। এবং সর্বোচ্চ তাপমাত্রা ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে পাঁচ ডিগ্রি কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৬.৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম  ৩০ শতাংশ।  এই মুহূর্তে শহরের তাপমাত্রা ২৩ ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন, সিঁথিকাণ্ডে নতুন মোড়, সিআইডি তদন্তের দাবি জানাল মৃতের পরিবার
 
আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,  বুধবার পর্যন্ত শীতের আমেজ বজায় থাকবে, বৃহস্পতিবার থেকে তাপমাত্রা বাড়তে থাকবে। তবে এরপরে আর কোনও বৃষ্টির সম্ভাবনা নেই রাজ্যে। তবে ধরা ছোঁয়ার বাইরে শুধুমাত্র দার্জিলিং এবং কালিম্পং। সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৫.৩ এবং ৭.৫ ডিগ্রি সেলসিয়াস। শিলিগুড়ির তাপমাত্রা সর্বনিম্ন ৬.৬।  কম যাচ্ছে না কলকাতাও।  শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে চার ডিগ্রি কম। মূলত শনিবার ঝঞ্ঝার প্রভাব কাটে। ওইদিন থেকেই হালকা পারদ নামতে শুরু করে। রবিবারই পারদ ১৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি চলে এসেছিল। তারপর থেকে আজ পর্যন্ত  ১৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে ঘোরফেরা করছে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা।