বৃহস্পতিবার বজ্রবিদ্যুৎ সহ দক্ষিণবঙ্গের নয় জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা।  আগামীকাল এবং পরশু দক্ষিণবঙ্গের কলকাতাসহ রাজ্যজুড়ে জেলায় বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা। আজ বৃষ্টি হবে দার্জিলিং কালিম্পং উত্তরবঙ্গের পার্বত্য এলাকায়। বৃষ্টি হবে মালদা ও দুই দিনাজপুরে। আগামীকাল থেকে উত্তরবঙ্গ জুড়ে ই বৃষ্টির সম্ভাবনা
রাতের তাপমাত্রা বেড়ে যাওয়ায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। কলকাতায় বৃহস্পতিবার সকালের দিকে আংশিক মেঘলা আকাশ, তবে বিকেলের দিকে পুরোপুরি মেঘলা আকাশ থাকবে। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,হালকা বৃষ্টির সম্ভাবনা শহর কলকাতায়। 

আরও পড়ুন, তৃণমূল এবার রোদ্দুরের পিছনে, শ্রীরামপুর থানায় অভিযোগ দায়ের

বৃহস্পতিবার, শহর কলকাতার আকাশ আজ আংশিক মেঘলা থাকবে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ২২.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ৩৩.০ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩.০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৯ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম  ৩৬ শতাংশ। অপরদিকে সোমবার, শহর কলকাতার  সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল  ৩০.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম।গতসপ্তাহে শনিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ছয় ডিগ্রি কম।  বৃহস্পতিবার এই মুহূর্তে শহরের তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন, স্টেট ব্যাঙ্কের গ্রাহকদের জন্য সুখবর, ন্যূনতম টাকা না রাখলেও হচ্ছে না জরিমানা


আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, দক্ষিণবঙ্গে আংশিক মেঘলা আকাশ রয়েছে। পশ্চিমের জেলা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের নয় জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস। শুক্রবার কলকাতা সহ গোটা রাজ্যে ঝড় বৃষ্টির সম্ভাবনা। কালবৈশাখীর সম্ভাবনার কথাও জানিয়েছে হাওয়া অফিস। আগামী শনিবার ও রবিবার ঝড় বৃষ্টি হতে পারে। তবে রাতের তাপমাত্রা স্বাভাবিকের ওপরে থাকার সম্ভাবনা রয়েছে । বাতাসে আদ্রতার পরিমাণ বেশি থাকায় অস্বস্তি থাকবে। উত্তরবঙ্গের উপরের দুই জেলাও মালদহ ও দুই দিনাজপুরে এদিন হালকা বৃষ্টির সম্ভাবনা। আগামিকাল থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গেও।

আরও পড়ুন, পুলিশ ধরার আগেই 'চিরঘুমে' রোদ্দুর, ফেসবুকে ঘুরে বেড়াচ্ছে 'রেস্ট ইন পিস'

অপরদিকে, পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে নিম্নচাপের সম্ভাবনা রাজস্থান ও সংলগ্ন এলাকায়। ঘূর্ণাবর্তের টানে, সাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে । পশ্চিমী ঝঞ্ঝার শীতল হাওয়া ও বুবলির গরম হওয়ার সংঘাত এই বৃষ্টি আবারও। জম্মু কাশ্মীর হিমাচল প্রদেশ উত্তরাখণ্ডে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ঝড় ও তুষারপাতের সম্ভাবনা। ঝড়ো হাওয়া ও বৃষ্টি হবে পাঞ্জাব হরিয়ানা চন্ডিগড় দিল্লি সহ উত্তর পশ্চিমের ভারতের রাজ্যগুলিতে। ঝড় বৃষ্টির সম্ভাবনা উত্তরপ্রদেশ মধ্যপ্রদেশ ঝারখন্ড ওড়িশা গাঙ্গেয় পশ্চিমবঙ্গে।