শহর কলকাতায় বুধবার সকালের দিকে কুয়াশা থাকবে। তবে  বেলা বাড়ার সঙ্গে মিঠে রোদে কুয়াশা কাটবে। মূলত মেঘমুক্ত পরিষ্কার আকাশ থাকবে মকর সংক্রান্তিতে। বৃষ্টির কোন সম্ভাবনা নেই আগামী দুদিন। আগামী কয়েকদিন তাপমাত্রা বাড়বে। ২ থেকে ৩ ডিগ্রি বাড়বে তাপমাত্রা। একের পর এক পশ্চিমী ঝঞ্ঝার জেরে আবহাওয়ার পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। উত্তুরে হাওয়ার দাপটে যাকে শীতের পরিস্থিতি চলবে আরও বেশ কয়েকদিন পর্যন্ত শহরে। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৫ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। 

 

 

আরও পড়ুন, পঞ্চাশে নামল পেঁয়াজের দর, দু' একদিনে আরেও কমতে পারে দাম

গত সপ্তাহে শুক্রবার থেকেই মেঘ সরতেই কলকাতায় তাপমাত্রা একলাফে স্বাভাবিকের থেকে অনেকটা নেমেছে। বুধবার, শহর কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৫ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ২৫.৯ ডিগ্রি সেলসিয়াস । আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে  ২২.৩   ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৩ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম  ৩৭ শতাংশ। এই মুহূর্তে শহর কলকাতার তাপমাত্রা  ১৭ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়াবিদরা জানিয়েছেন, বুধবার ঘন কুয়াশা থাকবে কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায়। 

আরও পড়ুন, স্বস্তিকাদের 'কাগজ আমরা দেখাব না'র পাল্টা, 'কাগজ কেউ চাইবেই না' বাবুলের


আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গ উত্তরবঙ্গে কোন বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। দুই তিন দিন শীতের আমেজ বজায় থাকবে। তবে উত্তরবঙ্গের কয়েকটি জেলায় কুয়াশা থাকবে। দক্ষিণবঙ্গের আকাশ মূলত পরিষ্কার থাকবে। আগামীকাল কলকাতা তাপমাত্রা ১২ ডিগ্রির আশেপাশে থাকবে।আবহাওয়া দফতর আগেই জানিয়েছিল, মঙ্গলবারের পর থেকে জাঁকিয়ে শীতের সম্ভাবনা রয়েছে। উত্তুরে হাওয়ায় পারদ নামবে বেশ কিছুটা।   আগামী কয়েকদিন পর্যন্ত আরও নামবে তাপমাত্রার পারদ। গত রবিবার জম্মু-কাশ্মীরে ঢুকছে পশ্চিমী ঝঞ্ঝা। এর জেরে সোমবার থেকে আবহাওয়ার পরিবর্তন হয়েছে উত্তর-পশ্চিম ভারতে। উত্তর ও দক্ষিণ বঙ্গের দু-একটি জেলায় হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে। বেলা বাড়লে  আকাশ আবার পরিষ্কার হয়ে যাবে।