শনিবার হিমেল হাওয়ায় ঘুম ভাঙল কলকাতায়।  আবহাওয়া দফতরের সূত্র অনুযায়ী,শনিবার কলকাতার নুন্যতম তাপমাত্রা ১৪.৫ডিগ্রি  সেলসিয়াস।  পূর্বাভাস অনুযায়ী তাপমাত্রা অনেকটাই কমেছে। পশ্চিমের জেলাগুলিতে শৈত্যপ্রবাহের সতর্কতা এবং উত্তরবঙ্গের ঘন কুয়াশার সতর্কতা।

 কলকাতা সহ সারা রাজ্য জুড়ে আগামী ১৭ তারিখ পর্যন্ত এই পরিস্থিতি বজায় থাকবে।পাশাপাশি উত্তর বঙ্গে  তাপমাত্রা নিম্নমুখী হবে। কলকাতা আজকের তাপমাত্রা ১৪.৫ এবং আগামীকাল ও পরশু এই তাপমাত্রা আরও খানিকটা কমবে। পশ্চিম এর জেলা পুরুলিয়া ও পশ্চিম বর্ধমানে  শৈত্যপ্রবাহ সতর্কতা। জেলার সর্বত্র শীতের আমেজ বজায় থাকবে। ১৮ তারিখ থেকে তাপমাত্রা বাড়বে। ২০ তারিখ এর পর থেকে  আবার ধীরে ধীরে তাপমাত্রা কমার  সম্ভাবনা জানালো হওয়া অফিস।

দক্ষিণবঙ্গে পাঁচ জেলাতে শৈত্যপ্রবাহের সর্তকতা।পুরুলিয়া বাঁকুড়া বীরভূম পশ্চিম বর্ধমান মুর্শিদাবাদে শৈত্যপ্রবাহ আগামী দুদিন।জেলায় জেলায় তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে। কলকাতাতেও ১৫ ডিগ্রির নিচে পারদ। উত্তরবঙ্গের স্বাভাবিকের নিচে তাপমাত্রা। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের ঘন কুয়াশা সর্তকতা। রবি ও সোমবার হালকা বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে।অপরদিকে, উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে ৫ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা কমতে পারে। আগামী দু-তিন দিন পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, রাজস্থানে শৈত্যপ্রবাহ। ঘূর্ণাবর্তের প্রভাবে তামিলনাড়ু সহ দক্ষিণ ভারতের  বিভিন্ন রাজ্যে বৃষ্টি অব্যাহত। ভারী বৃষ্টি তামিলনাড়ু,কেরলে। 

  আবহাওয়া দফতরের সূত্র অনুযায়ী, শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৪.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। নুন্যতম তাপমাত্রা  ১৪.৬ ডিগ্রি  সেলসিয়াস।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে।  কলকাতার নুন্যতম তাপমাত্রা ১৪.৫ ডিগ্রি  সেলসিয়াস। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক ৮৮ শতাংশ এবং ন্যুনতম ৪৮ শতাংশ।  শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৪.৯ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। নুন্যতম তাপমাত্রা  ১৪.৫ ডিগ্রি  সেলসিয়াস।   কলকাতার নুন্যতম তাপমাত্রা ১৬.৪ ডিগ্রি  সেলসিয়াস। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক ৮৩ শতাংশ এবং ন্যুনতম ৫১শতাংশ।