এবার শীতের সঙ্গে অঙ্গাঙ্গি ভাবে জড়িয়ে ছিল বৃষ্টি। শীতের বিদায় বেলাতেও ফের রাজ্যে তৈরি হয়েছে হচ্ছে বৃষ্টির সম্ভাবনা। তবে চলতি সপ্তাহে কলকাতা সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলেই জানাচ্ছে হাওয়া অফিস। 

আরও পড়ুন: জলবায়ু পরিবর্তনের জের, সমুদ্র সৈকতে ভেসে উঠল লক্ষাধিক ঝিনুকের দেহ

আলিপুর আবহাওয়া দফতেরর দেওয়া পূর্বাভাস অনুযায়ী উত্তর ওড়িশার উপর তৈরি হচ্ছে একটি ঘূর্ণাবর্ত। এর জেরে রাজ্যের উপকূলীয় জেলাগুলি ও দক্ষিণবঙ্গের আকাশ মেঘলা থাকবে। এই ঘূর্ণাবর্তের জেরে আগামী সোমবারের পড়ে কলকাতা সহ দক্ষিণবঙ্গে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।  উত্তরবঙ্গেও সোমবারের পরে হালকা বৃষ্টি হতে পারে। আগামী কয়েকদিন কলাকাতাক সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে। 

আরও পড়ুন: 'ইন্ডিয়ান ২'-র সেটে ভয়াবহ দুর্ঘটনা, ক্রেন ভেঙে প্রাণহানি, অল্পের জন্য রক্ষা কমল হাসানের

এদিকে শীত বিদায় নিতেই শহরে ক্রমেই চড়তে শুরু করেছে তাপমাত্রার পারদ। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের ২ ডিগ্রি উপরে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর। বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ৪২ থেকে ৯৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কোনও বৃষ্টি হয়নি শহর কলকাতায়। 

এদিনও সকালে কলকাতার আকাশ ছিল কুয়াশাচ্ছন্ন। দেখা মেলে হালকা মেঘেরও। তবে আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে দক্ষিণবঙ্গে।