শীতের আমেজ কমতে না কমতেই ফের বৃষ্টির ভ্রুকুটি কলকাতা সহ দক্ষিণবঙ্গে। যদিও আগামী ৪৮ ঘণ্টায় সেই বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলেই জানাচ্ছে আবহাওয়া দফতর। 

এবারের শীতে কনকনে ঠান্ডা অনুভব করেছে রাজ্যবাসী। তবে সেই শীতের মাঝেও ছিল বৃষ্টির দাপাদাপি। রাজ্য থেকে হুট করে শীত বিদায় নিয়েছে। আর ঠান্ডা কমার সঙ্গে সঙ্গে চড়ছে তাপমাত্রার পারদও। দিনের পাশাপাশি রাতের দিকেও বেশ গরম অনুভূত হচ্ছে। তবে শীত বিদায় নিলেও বৃষ্টির খামখেয়ালি পনা কিন্তু পিছু ছাড়ছে না। 

আরও পড়ুন: করোনার সাথে ভারতে এবার সোয়াইন ফ্লু আতঙ্ক, বন্ধ হল তথ্যপ্রযুক্তি সংস্থার দফতর

ফেব্রুয়ারির শেষে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হবে বলে মনে করছে আবহাওয়া দফতর। আলিপুর আবহাওয়া দফতরের দেওয়া পূর্বাভাস অনুযায়ী আগামী ২৪ ফেব্রুয়ারি বঙ্গোপসাগরে একটি  বিপরীত  ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। যার ফলে আগামী সপ্তাহের শুরুতে সোম ও মঙ্গলবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা বৃষ্টি হতে পারে। উপকূলীয় জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ থাকবে বেশি। 

আরও পড়ুন: জলবায়ু পরিবর্তনের জের, সমুদ্র সৈকতে ভেসে উঠল লক্ষাধিক ঝিনুকের দেহ

এদিকে শহর কলাতায় আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টির কোনও সম্ভাবনা না থাকলেও সাকলের দিকে হালকা কুয়াশা থাকবে।  আকাশ আংশিক মেঘলা থাকার সম্ভাবনাও রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ পরিষ্কার হবে। 

আগামী দু'দিন দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা না থাকলেও বৃষ্টি হবে উত্তরবঙ্গের পাহাড়ি অঞ্চলগুলিতে। আগামী ২৪ ঘণ্টায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলং ও কালিম্পং-এ।