রাজ্যে বসন্তের আবহাওয়া। সকালে শীত ভাব বেলায় গরম।কলকাতায় সকালে কুয়াশা পরে পরিষ্কার আকাশ। আগামীকাল থেকে পরিষ্কার আকাশের সম্ভাবনা। রাতের তাপমাত্রা ধীরে ধীরে বাড়বে। কলকাতায় সোমবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১৮ ডিগ্রী।  বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৯ শতাংশ। বৃষ্টি হয়নি কলকাতায়। সোমবার কলকাতায় স্বাভাবিকের নিচে তাপমাত্রা। শীতের আমেজ। উত্তরবঙ্গে শীত আরও কিছু দিন।

 


 

সোমবার সকাল থেকে আকাশ পরিষ্কার।  সকালের দিকে কিছুটা শীতের আমেজ। দিনভর শুষ্ক আবহাওয়া।এই আবহাওয়া থাকবে আরও কয়েকদিন। তাপমাত্রা কম-বেশি চলতে থাকবে। সোমবার ফের নামবে পারদ বলে জানিয়েছে হাওয়া অফিস।উত্তরবঙ্গে শীত থাকবে। দক্ষিণবঙ্গের জেলায় রাতে শীতের আমেজ। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে । দক্ষিণবঙ্গের আকাশ ও মেঘলা থাকবে। পুরুলিয়া বাঁকুড়া পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে হালকা বৃষ্টির পূর্বাভাস।   সকালে হালকা থেকে মাঝারি কুয়াশা কলকাতা হাওড়া হুগলি উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে।উত্তরবঙ্গের উপরের দিকের জেলাগুলিতে ঘন কুয়াশার সর্তকতা।

 

 

আবহাওয়া দফতরে খবর অনুযায়ী, সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩০.৩ ডিগ্রি সেলসিয়ার্স। শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৮.০  ডিগ্রী সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে ।বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৯ শতাংশ এবং সর্বনিম্ন ৩৪ শতাংশ। রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৭.৪ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নীচে ।  শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৭.০  ডিগ্রী সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নীচে ।বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৬ শতাংশ এবং সর্বনিম্ন ৩৯ শতাংশ। শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩০.২ ডিগ্রি সেলসিয়ার্স।  শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২১.১  ডিগ্রী সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে ।বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৮ শতাংশ এবং সর্বনিম্ন ৩৩ শতাংশ।